রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৪৭ ভাগ ব্যাংকের দর বেড়েছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ বৃহস্পতিবার উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এদিন ৫০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৪৭ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৪টির বা ৪৭ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৬টির বা ২০ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১০টির বা ৩৩ শতাংশ ব্যাংকের।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.৪০ টাকা বেড়েছে ডাচ-বাংলা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ০.৬০ টাকা বেড়েছে সিটি ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৩০ টাকা করে বেড়েছে যমুনা, মার্কেন্টাইল ও উত্তরা ব্যাংকের। এছাড়া ব্র্যাক ব্যাংকের ০.২০ টাকা এবং এবি, ঢাকা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, আইসিবি ইসলামিক, ন্যাশনাল, এনসিসি, প্রিমিয়ার ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে। ৬টি ব্যাংকের শেয়ার দর কমেছে। ব্যাংকগুলোর মধ্যে রূপালী ও ওয়ান ব্যাংকের ০.২০ টাকা করে এবং ট্রাস্ট, শাহজালাল ইসলামী, প্রাইম ও আল-আরাফাহ ইসলামী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে। ১০টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে : ব্যাংক এশিয়া, ইস্টার্ন, এক্সিম, আইএফআইসি, ইসলামী, মিউচুয়াল ট্রাস্ট, পূবালী, স্যোসাল ইসলামী, সাউথইস্ট এবং স্ট্যান্ডার্ড ব্যাংক।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প        
//--BID Records