শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আক্রান্ত হলে মার্কিন স্বার্থে আঘাতের হুমকি ইরানের

আক্রান্ত হলে মার্কিন স্বার্থে আঘাতের হুমকি ইরানের

অনলাইন ডেস্ক ॥ আক্রান্ত হলে বিশ্বের যেকোনো প্রান্তে মার্কিন স্বার্থে আঘাত হানার হুমকি দিয়েছে তেহরান। ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকারচি এই হুমকি দিয়ে বলেছেন, আমেরিকা যেন ইরানে আগ্রাসন চালানোর মতো নির্বুদ্ধিতা না দেখায়।

রোববার তেহরানে বার্তা সংস্থা ফার্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ইরানের সামরিক শক্তি এদেশের ভৌগলিক সীমানার মধ্যে সীমাবদ্ধ নয় বরং বিশ্বের যেকোনো স্থানে মার্কিন স্বার্থে আঘাত হানার সক্ষমতা তেহরানের রয়েছে।

আমেরিকা ও তার মিত্ররা ইরানে আগ্রাসন চালালে তেহরানের প্রতিক্রিয়া কি হবে জানতে চাইলে জেনারেল শেকারচি বলেন, ইরান এরইমধ্যে একথা প্রমাণ করে দিয়েছে যে, বিশ্বের যেকোনো স্থানে আমেরিকা ও তার মিত্রদের স্বার্থে আঘাত হানার সক্ষমতা তেহরানের রয়েছে।

ইরানের সশস্ত্র বাহিনীর এই মুখপাত্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যদি কোনো দেশ ইরানের ওপর সরাসরি আগ্রাসন না চালায়, কিন্তু আগ্রাসনের কাজে নিজের ভূমিকে ব্যবহার করতে দেয় তাহলেও ওই দেশকে আগ্রাসী শক্তি হিসেবে চিহ্নিত করে অনুশোচনামূলক জবাব দেয়া হবে।

জেনারেল শেকারচি বলেন, আমেরিকা ও ব্রিটেন যে কাগুজে বাঘ ছাড়া আর কিছু নয় তা এরইমধ্যে বিশ্ববাসীর কাছে স্পষ্ট হয়ে গেছে। মধ্যপ্রাচ্যের আরব দেশগুলো শত শত কোটি ডলার খরচ করে পশ্চিমা দেশগুলোর কাছ থেকে যে রাডার ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনেছে তার অকার্যকারিতাও প্রমাণিত হয়েছে।

গত সেপ্টেম্বর মাসে সৌদি আরবের আরামকো কোম্পানির দু’টি বৃহৎ তেল স্থাপনায় ইয়েমেনের ড্রোন হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, ওই হামলার ঘটনায় অত্যন্ত হাস্যকর ও লজ্জাজনকভাবে আমেরিকার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার অকার্যকারিতা প্রমাণিত হয়েছে।

সূত্র- পার্সট্যুডে

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী