শুক্রবার ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আক্রান্ত হলে মার্কিন স্বার্থে আঘাতের হুমকি ইরানের

আক্রান্ত হলে মার্কিন স্বার্থে আঘাতের হুমকি ইরানের

অনলাইন ডেস্ক ॥ আক্রান্ত হলে বিশ্বের যেকোনো প্রান্তে মার্কিন স্বার্থে আঘাত হানার হুমকি দিয়েছে তেহরান। ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকারচি এই হুমকি দিয়ে বলেছেন, আমেরিকা যেন ইরানে আগ্রাসন চালানোর মতো নির্বুদ্ধিতা না দেখায়।

রোববার তেহরানে বার্তা সংস্থা ফার্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ইরানের সামরিক শক্তি এদেশের ভৌগলিক সীমানার মধ্যে সীমাবদ্ধ নয় বরং বিশ্বের যেকোনো স্থানে মার্কিন স্বার্থে আঘাত হানার সক্ষমতা তেহরানের রয়েছে।

আমেরিকা ও তার মিত্ররা ইরানে আগ্রাসন চালালে তেহরানের প্রতিক্রিয়া কি হবে জানতে চাইলে জেনারেল শেকারচি বলেন, ইরান এরইমধ্যে একথা প্রমাণ করে দিয়েছে যে, বিশ্বের যেকোনো স্থানে আমেরিকা ও তার মিত্রদের স্বার্থে আঘাত হানার সক্ষমতা তেহরানের রয়েছে।

ইরানের সশস্ত্র বাহিনীর এই মুখপাত্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যদি কোনো দেশ ইরানের ওপর সরাসরি আগ্রাসন না চালায়, কিন্তু আগ্রাসনের কাজে নিজের ভূমিকে ব্যবহার করতে দেয় তাহলেও ওই দেশকে আগ্রাসী শক্তি হিসেবে চিহ্নিত করে অনুশোচনামূলক জবাব দেয়া হবে।

জেনারেল শেকারচি বলেন, আমেরিকা ও ব্রিটেন যে কাগুজে বাঘ ছাড়া আর কিছু নয় তা এরইমধ্যে বিশ্ববাসীর কাছে স্পষ্ট হয়ে গেছে। মধ্যপ্রাচ্যের আরব দেশগুলো শত শত কোটি ডলার খরচ করে পশ্চিমা দেশগুলোর কাছ থেকে যে রাডার ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনেছে তার অকার্যকারিতাও প্রমাণিত হয়েছে।

গত সেপ্টেম্বর মাসে সৌদি আরবের আরামকো কোম্পানির দু’টি বৃহৎ তেল স্থাপনায় ইয়েমেনের ড্রোন হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, ওই হামলার ঘটনায় অত্যন্ত হাস্যকর ও লজ্জাজনকভাবে আমেরিকার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার অকার্যকারিতা প্রমাণিত হয়েছে।

সূত্র- পার্সট্যুডে

শীর্ষ সংবাদ:
করোনা শিল্প ॥ মহামারী প্রতিরোধে         পাওনা বুঝিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকলে উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         এবার দীর্ঘস্থায়ী রূপ নিতে পারে বন্যা         বাজেটের কপি ছিঁড়ে বিএনপি সংসদের অবমাননা করেছে         ১০০ দিন পর বুড়িমারী স্থলবন্দর পুনরায় চালু         করোনার মধ্যেও রেমিটেন্সে রেকর্ড         বিএনপির ঔদ্ধত্যের নতুন বহিঃপ্রকাশ ॥ তথ্যমন্ত্রী         সাইবার হামলার রেড জোনে দেশ         দেশে করোনার টিকা আবিষ্কার দাবি গ্লোব বায়োটেকের         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার নির্দেশ         চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ৯ হাজার         রাজধানীতে আন্তর্জাতিক প্রতারক চক্রের ৩ বিদেশী গ্রেফতার         রূপগঞ্জে কর্মচারীর হাতে মালিক খুন         বিএনপি ১১ বছর ধরে বাজেট প্রত্যাখ্যান করছে : তথ্যমন্ত্রী         বিএসএমএমইউতে চালু হচ্ছে ৩৭০ শয্যার‘করোনা সেন্টার’         ঢামেকে কোনো অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে : স্বাস্থ্যসচিব         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা        
//--BID Records