রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকিবের পদত্যাগপত্র গ্রহণ করেছে এমসিসি

স্পোর্টস রিপোর্টার ॥ জুয়াড়িদের কাছে গত বছর ৩ বার ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন। সেই প্রস্তাবে সাড়া না দিলেও তা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে গোপন করেছিলেন সাকিব আল হাসান। তাই ২ বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন। শর্তসাপেক্ষে অবশ্য ১ বছর পরই ক্রিকেটে ফিরতে পারবেন বাংলাদেশের এ অলরাউন্ডার। তবে নিষিদ্ধ হওয়ার পরই বিশ্ব ক্রিকেটের সূতিকাগার মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন সাকিব। এমসিসিও তার এই পদত্যাগপত্র গ্রহণ করেছে।

দুই বছর আগে এমসিসির সঙ্গে যুক্ত হওয়ার গৌরব অর্জন করেছিলেন সাকিব। ২০১৭ সালের অক্টোবরে এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যুক্ত হওয়ার পর সিডনি ও ব্যাঙ্গালুরুতে এই কমিটির দুটি সভায় অংশ নিয়েছেন তিনি। ক্রিকেটীয় কর্মকা-ের জন্য এমসিসির এই কমিটি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেন যেখানে সাবেক ও বর্তমান ক্রিকেটাররা আছেন। তবে আইসিসি থেকে নিষিদ্ধ হওয়ার পর আর এই কমিটিতে থাকা সমীচীন মনে হয়নি সাকিবের। তাই পদত্যাগপত্র পাঠিয়ে দেন। এমসিসিও তা গ্রহণ করেছে।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘