সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁচানো গেল না কুয়ায় পড়া সেই শিশুটিকে

শেষ পর্যন্ত বেঁচে ফিরতে পারল না বাবার সঙ্গে খেলতে খেলতে কুয়ায় পড়ে যাওয়া শিশু সুরজিৎ উইলসন। ভারতের তামিলনাড়ু রাজ্যে একটি গভীর কুয়ায় চারদিন আটকে থাকার পর মঙ্গলবার স্থানীয় কর্মকর্তারা জানান, শিশুটি মারা গেছে। পরে শিশুটির মৃতদেহ উদ্ধার করা হয়। এনডিটিভি।

কুয়াটি গভীর হওয়ায় শিশুটিকে উদ্ধারের কোন সমাধান পাচ্ছিলেন না উদ্ধারকর্মীরা। সময় যত গড়াতে থাকে, কমতে থাকে শিশুটির বেঁচে থাকার আশা। একপর্যায়ে কুয়ার ভেতর থেকে ভেসে আসে পচা গন্ধ। আর তখনই বুঝতে বাকি থাকে না, শিশুটি বেঁচে নেই। এরপরই হাল ছেড়ে দেন উদ্ধারকর্মীরা। তখন কেবল লাশ উদ্ধারের অপেক্ষা। পরিবহন বিভাগের প্রধান সচিব ও ত্রাণ কমিশনার জে রাধাকৃষ্ণান সাংবাদিকদের বলেন, ‘দুই বছরের শিশুর মরদেহ পচাগলা অবস্থায় পাওয়া যায়। আমরা তাকে উদ্ধারের জন্য যথাসাধ্য চেষ্টা করেছি, কিন্তু দুর্ভাগ্যক্রমে যে কুয়াতে শিশুটি পড়ে তা থেকে দুর্গন্ধ বের হতে শুরু করে। পরে খনন প্রক্রিয়া বন্ধ করা হয়।’ শুক্রবার বিকেলে তামিলনাড়ু রাজ্যের তিরুচিরাপ্পলি জেলার মানাপ্পারাই শহরের অদূরে নাদুক্কাট্টুপাট্টি গ্রামে বাড়ির পাশেই নিজেদের ফার্মে বাবার সঙ্গে খেলছিল দুই বছরের শিশু সুরজিৎ উইলসন। পাশেই যে একটি ২৫ ফুট গভীর পরিত্যক্ত কুয়া রয়েছে, তা খেয়াল করেনি কেউ। এরমধ্যেই খেলতে খেলতে আচমকা কুয়ার মধ্যে পড়ে যায় শিশুটি। হন্যে হয়ে ছেলেকে রক্ষায় এগিয়ে গেলেও সুরজিৎ বুঝতে পারেন, গভীর কূপ থেকে টেনে তোলা সহজ কাজ নয়। সঙ্গে সঙ্গে তিনি যোগাযোগ করেন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীদের সঙ্গে। ঘটনাস্থলে গেলেও কঠিন হয়ে পড়ে উদ্ধারকাজ।

শীর্ষ সংবাদ:
বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         সাম্প্রদায়িক হামলা ও নারীর প্রতি সহিংসতাকারীদের শাস্তি দাবি         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী