বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্বাসরুদ্ধকর ম্যাচে টটেনহ্যামকে হারাল লিভারপুল

শ্বাসরুদ্ধকর ম্যাচে টটেনহ্যামকে হারাল লিভারপুল

অনলাইন ডেস্ক ॥ অ্যানফিল্ডে ম্যাচের প্রথম মিনিটেই গোল করে লিভারপুল সমর্থকদের চমকে দেয় টটেনহ্যাম হটস্পার। দীর্ঘ অপেক্ষার পর জার্ডান হ্যান্ডারসনের গোলে সমতায় ফেরে অলরেডসরা। এরপর পেনাল্টি থেকে পাওয়া মোহাম্মদ সালাহর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা।

ঘরের মাঠ অ্যানফিল্ডে রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে লিভারপুল। স্বাগতিকদের হয়ে গোল দুটি করেন হ্যান্ডারসন ও মোহাম্মদ সালহ।

অন্যদিকে, টটেনহ্যামের হয়ে ম্যাচের প্রথম গোলটি আসে হ্যারি কেইনের কাছ থেকে।

ম্যাচ শুরু হতেই অ্যানফিল্ডের দর্শকদের অপ্রস্তুত করে এগিয়ে যায় টটেনহ্যাম। সন হিয়ুং-মিনের দূরপাল্লার শট ক্রোয়াট ডিফেন্ডার দেইয়ান লোভরেনের গায়ে লেগে পোস্টে বাধা পায় আলগা বল ফাঁকায় পেয়ে অনায়াসে হেডে জালে জড়ান কেইন।

২৪তম মিনিটে আবারও পাল্টা আক্রমণে লিভারপুলের রক্ষণে ভীতি ছড়ায় অতিথিরা। ম্যাচের ২৭তম মিনিটে লিভারপুল গোলের সুযোগ পেলেও জোড়া সেভে এসময় মোহাম্মদ সালাহ ও ফিরমিনোকে হতাশ করেন টটেনহ্যাম গোলরক্ষক পাওলো গসানিগার। প্রথমার্ধে আর গোল না হওয়ায় ১-০ গোলে পিছিয়ে থেকে বিশ্রামে যায় লিভারপুল।

বিরতির পর ম্যাচের ৫২ মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় স্বাগতিকরা। ছোট ডি-বক্সে দুরূহ কোণে বল পেয়ে কোনাকুনি হাফ ভলিতে ঠিকানা খুঁজে নেন হেন্ডারসন। সমতায় ফেরার পর আক্রমণে গতি বাড়ে ক্লুপের শিষ্যদের। একের পর এক আক্রমণ করতে থাকা গতবারের রানার্সআপরা ৭৫তম মিনিটে সালাহর সফল স্পট কিকে এগিয়ে যায়। ডি-বক্সে সাদিও মানে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল তারা। এবারের লিগে মিশরের এই ফরোয়ার্ডের এটি পঞ্চম গোল। ম্যাচে আর গোল না হওয়ায় ২-১ ব্যবধানের জয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

লিগে এ জয়ের পর ১০ ম্যাচে ৯ জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করল লিভারপুল। ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ