বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্সেনাল ইউনাইটেডের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে প্রতিপক্ষের মাঠে জয়ের দেখা পেল ম্যানচেস্টার ইউনাইটেড। উয়েফা ইউরোপা লীগে বৃহস্পতিবার তারা ১-০ গোলে পরাজিত করেছে পার্টিযান বেলগ্রেডকে। সেই সঙ্গে প্রতিপক্ষের মাঠে ২৩২ দিন পর জয়ের স্বাদ পেল ম্যানচেস্টার ইউনাইটেড। পার্টিযান বেলগ্রেডের বিপক্ষে ইউনাইটেডের জয়ে একমাত্র গোলটি করেন এ্যান্থনি মার্শাল। এদিন জয়ের স্বাদ পেয়েছে আর্সেনালও। নিকোলাস পেপের জোড়া গোলের সৌজন্যে উনাই এমেরির দল ৩-২ ব্যবধানে হারিয়েছে ভিটোরিয়া এসসিকে।

সার্বিয়াতে যখন খেলা হয় তখন বর্ণবাদী আচরণের ভয় থাকে। সেই সঙ্গে পার্টিযানের মাঠে অতিথি হয়ে খেলতে নামা ম্যানচেস্টার ইউনাইটেডের ছিল আরেকটি শঙ্কাও। প্রতিপক্ষের মাঠে আর কত হার। তবে বৃহস্পতিবার যেন মুক্তি মিলেছে ওলে গানার সোলসজায়েরের দলের। ১১ ম্যাচ পর এ্যাওয়ে জয় পেয়েছে তারা। মাঝখানে কেটে গেছে ২৩২ দিন। অবশ্য এমন জয়খরা এবারই প্রথম নয়। ১৯৭৯ সালেও একবার লজ্জার মুখোমুখি হয়েছিল রেড ডেভিলরা।

তারপরও মাঠের পারফর্মেন্সে সন্তুষ্ট হতে পারেননি সমর্থকরা। কেননা তুলনামূলক খর্বশক্তির দলটির জালে যে একটি শটও নিতে পারেননি ইউনাইটেডের স্ট্রাইকাররা। যে গোলটা হয়েছে সেটাও পেনাল্টির সৌজন্যে। প্রথমার্ধের ৪৩ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গোলটি করেন এ্যান্থনি মার্শাল। গত আগস্টের পর এদিনই প্রথম শুরুর একাদশে খেলার সুযোগ পান এই ইংলিশ স্ট্রাইকার। সুযোগ পেয়েই নিজেকে দারুণভাবে মেলে ধরলেন তরুণ প্রতিভাবান এই ফুটবলার। এর পরের সময়টাতে আর কোন গোলের দেখা পায়নি কেউ। যে কারণে মার্শালের গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশ প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল দল ম্যানইউ।

এ জয়ে ইউরোপা লীগের ‘এল’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে সোলসজায়েরের দল। ৩ ম্যাচ থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহে এখন ৭ পয়েন্ট। দুই নম্বরে থাকা আলকামারের দখলে সমানসংখ্যক ম্যাচ থেকে ৫ পয়েন্ট। ম্যানইউর জয়ের দিনে আলকামার ৬-০ গোলে বিধ্বস্ত করেছে এফসি এ্যাস্তানাকে। ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে পার্টিযান বেলগ্রেড।

আগামী রবিবার ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচ খেলতে নরউইচ সিটি সফর করবে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউরোপা লীগে ক্লিন শিট থাকা এবং পূর্ণ ৩ পয়েন্ট পাওয়া ওলে গানার সোলসজায়ের ইংলিশ প্রিমিয়ার লীগেও এ্যাওয়ে ম্যাচ জেতার আত্মবিশ্বাস বেড়ে গেছে। তাই তো পার্টিযানের বিপক্ষে ম্যাচের পর রেড ডেভিলদের কোচ বলেন, ‘লীগেও আমাদের এ্যাওয়ে ম্যাচ জেতাটা আবশ্যক।’ তবে এ্যাওয়ে ম্যাচে সমর্থকদের সমর্থনের ভূয়সী প্রশংসা করেছেন সোলসজায়ের। তিনি বলেন, ‘এখানকার সমর্থকরা অবিশ্বাস্য। আমি মনে করি সমর্থকদের উচিত তাদের দল নিয়ে গর্ব করা। সেই সঙ্গে টিমেরও উচিত সমর্থকদের নিয়ে গর্ব করা।’

এদিকে ইউরোপা লীগের আরেক ম্যাচে এ্যামিরেটস স্টেডিয়ামে ভিটোরিয়া এসসিকে আতিথ্য দিয়েছিল আর্সেনাল। যে কারণে স্বাভাবিকভাবেই ফেবারিট হিসেবে মাঠে নেমেছিল গানাররা। কিন্তু শুরুটা ভাল হয়নি স্বাগতিকদের। ম্যাচের ৮ মিনিটেই লিড নিয়ে নেয় ভিটোরিয়া। গার্সিয়ার সহায়তায় স্কোরশিটে নাম তোলেন মার্কাস এ্যাডওয়ার্ডস। গোল হজম করে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে উনাই এমেরির দল। ৩২ মিনিটে আসে সেই চেষ্টার সফলতা। মার্টিনেলির সহজ নিশানাবাজিতে খেলায় ফিরে আসে স্বাগতিকরা। কিন্তু গানারদের স্বস্তি দেয়নি ভিটোরিয়া। ৪ মিনিট পর আবারও এগিয়ে যায় সফরকারীরা। এবার গোলদাতা ব্রুনো দুয়ার্তে। এর ফলে ২-১ ব্যবধানে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে আর্সেনাল। তবে বিরতির পর আদাজল খেয়ে নামে গানাররা। সমতায় ফেরার চেষ্টা সফল হয় ৮০ মিনিটে। নিকোলাস পেপের ফ্রি কিকে বোকা বনে গেলেন ভিটোরিয়া গোলকিপার। ১ গোল করে যেন সন্তুষ্ট হননি পেপে। সমতা থেকে জয়ের দেখা পেতে দরকার একটা গোল। আর ম্যাচের যোগ করা সময়ে তাই করলেন আইভরি কোস্টের এই তারকা। শেষ পর্যন্ত তার গোলেই ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records