বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপন স্থগিত চেয়ে রিটের শুনানি ফের রবিবার

স্টাফ রিপোর্টার ॥ ঋণখেলাপীদের সুবিধা দিয়ে বাংলাদেশ ব্যাংকের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে রিটের শুনানি রবিবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। বৃহস্পতিবার দশম দিনের মতো শুনানি শেষে আদালত এ দিন নির্ধারণ করেছে। রবিবার দুপুর ১২টায় পুনরায় এ মামলার শুনানি অনুষ্ঠিত হবে। এদিকে ফেরিঘাটে এক ভিআইপির (যুগ্ম সচিব) অপেক্ষায় প্রায় দুই ঘণ্টা ফেরি আটকে রাখায় স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় নৌ পরিবহন মন্ত্রণালয় ও মাদারীপুর জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন চেয়েছে হাইকোর্ট। আগামী ৭ নবেম্বরের মধ্যে এই প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে বাসে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় চার্জ গঠনের বিষয়ে শুনানি পিছিয়েছে। আগামী ১৬ জানুয়ারি চার্জ শুনানির পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে। মুদ্রা পাচার ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় এক আসামির জামিন প্রশ্নে জারি করা রুল শুনানি পুলিশ রিপোর্ট (চার্জশীট) না হওয়া পর্যন্ত স্ট্যান্ডওভার (মুলতবি) রেখেছে হাইকোর্ট। অন্যদিকে পাটকল শ্রমিক জাহালমকে আসামি করে ঋণ জালিয়াতির ২৬ মামলায় জড়ানো নিয়ে শুনানির জন্য ৩১ অক্টোবর দিন ঠিক করেছে হাইকোর্ট। বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ ও বিশেষ ট্রাইব্যুনাল এ আদেশ প্রদান করেছে।

ঋণখেলাপীদের সুবিধা দিয়ে বাংলাদেশ ব্যাংকের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে রিটের শুনানি রবিবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মোঃ খায়রুল আলমের সমন্বয়ে হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ প্রদান করেছে। এদিন রিটের পক্ষে শুনানি করেন দুদকের পক্ষে এ্যাডভোকেট খুরশীদ আলম খান, রিটকারীর পক্ষে এ্যাডভোকেট মনজিল মোরশেদ। ১৩ অক্টোবর থেকে টানা দশদিন এ মামলা শুনানি হয়েছে। এর মধ্যে অর্থ মন্ত্রণালয়ের পক্ষে শুনানি করেছেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ব্যাংকার এ্যাসোসিয়েশনের পক্ষে আইনজীবী শাহ মঞ্জুরুল হক। রিটকারীর পক্ষে মনজিল মোরশেদ, বাংলাদেশ ব্যাংকের পক্ষে মুনীরুজ্জামান।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা