মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছিটকে গেলেন সাইফউদ্দিন!

স্পোর্টস রিপোর্টার ॥ এবার চলমান জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) খেলা হচ্ছে না মোহাম্মদ সাইফউদ্দিনের। জাতীয় দলের এ তরুণ পেস অলরাউন্ডার দীর্ঘ সময় পিঠের ব্যথায় ভুগছেন। তাই তাকে পূর্ণ বিশ্রামে থাকার নির্দেশনা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আসন্ন ভারত সফরের টি২০ দলে সাইফউদ্দিনকে রাখা হয়। কিন্তু পিঠের ব্যথা এখনও পুরোপুরি সেরে না ওঠায় শেষ পর্যন্ত তাকে ছাড়াই ভারত সফরে যেতে হবে বাংলাদেশ দলকে। পিঠের স্ক্যান রিপোর্ট আশাব্যঞ্জক না হওয়ায় সাইফউদ্দিন ছিটকে যাচ্ছেন। এমনটাই জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

গত বিশ্বকাপের আগে থেকেই পিঠের সমস্যায় ভুগছেন সাইফউদ্দিন। আয়ারল্যান্ডে হওয়া ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ, বিশ্বকাপে ব্যথানাশক ইঞ্জেকশন নিয়ে খেলা চালিয়ে গেছেন। তবে বিশ্ববকাপের পর শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে খেলেননি তিনি। অবশ্য গত মাসে দেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি২০ সিরিজে দেখা গেছে সাইফউদ্দিনের দুর্দান্ত বোলিং। আবার এনসিএলে খেলার ছাড়পত্র পাননি ফিজিও’র কাছ থেকে। পূর্ণ বিশ্রাম দেয়া হয় তাকে, ব্যথা সেরে ওঠার জন্য হালকা ব্যায়ামেই সীমাবদ্ধ করে দেয়া হয় তাকে।

উদ্দেশ্য ছিল ভারত সফরের টি২০ সিরিজে তাকে পাওয়া। সেজন্য ঘোষিত ১৫ সদস্যের দলেও রাখা হয়েছিল। কিন্তু সোমবার তার স্ক্যান রিপোর্টে আশাবাদী হওয়ার মতো কিছু পাওয়া যায়নি। এ বিষয়ে নান্নু বলেন, ‘ভারতের বিপক্ষে টি২০ সিরিজে তার খেলা হচ্ছে না। এখন ফিজিওর সঙ্গে আলোচনা করে বিস্তারিত জানানো হয়তো সম্ভব হবে। আমরা ১৫ সদস্যের দল দিয়েছিলাম। যেহেতু একজন বেশিই রেখেছি তাতে আমাদের বিকল্প খেলোয়াড় নাও লাগতে পারে।’ আগামী ৩ নবেম্বর ভারতের বিপক্ষে ৩ ম্যাচের টি২০ সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে বাংলাদেশের।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা