রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তর সিরিয়া থেকে সব মার্কিন সেনা প্রত্যাহার করা হবে ॥ এসপার

উত্তর সিরিয়া থেকে সব মার্কিন সেনা প্রত্যাহার করা হবে ॥ এসপার

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার বলেছেন, সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে নিরাপদ অঞ্চল প্রতিষ্ঠার পরিকল্পনায় তার দেশ অংশগ্রহণ করবে না বরং ওই অঞ্চল থেকে মার্কিন সেনাদের পুরোপুরি প্রত্যাহার করা হবে। মার্ক এসপার এমন সময় উত্তর সিরিয়া থেকে তার দেশের সেনা প্রত্যাহারের কথা বললেন যখন মার্কিন সেনারা কুর্দি গেরিলা অধ্যুষিত এলাকা থেকে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ সন্ত্রাসীদের নিরাপদে পালিয়ে যাওয়া সুযোগ করে দিচ্ছে।

উত্তর সিরিয়ায় তুর্কি সেনা অভিযান শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মার্কিন সেনারা ছয় ধাপে দায়েশ সন্ত্রাসীদের পরিবারের প্রায় এক হাজার সদস্যকে সিরিয়া থেকে নিরাপদে ইরাকে সরিয়ে নিয়েছে।

তুরস্কের সেনাবাহিনী গত ৯ অক্টোবর থেকে ‘সন্ত্রাস বিরোধী যুদ্ধ’ ও ‘তুরস্ক-সিরিয়া সীমান্ত থেকে কুর্দিদের উচ্ছেদের’ নামে সামরিক অভিযান শুরু করে। কুর্দি গেরিলাদেরকে আঙ্কারা ‘সন্ত্রাসী’ হিসেবে অভিহিত করেছে। তুর্কি সামরিক অভিযানে এ পর্যন্ত শত শত সামরিক ও বেসামরিক মানুষ হতাহত হয়েছে এবং লাখ লাখ বেসামরিক মানুষ প্রাণ বাঁচাতে ঘরবাড়ি ছেলে পালিয়ে গেছে।

সিরিয়ায় তুর্কি সেনা অভিযান শুরু হওয়ার পর তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াদ ওকতাই দাবি করেছেন, সিরিয়ায় শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে তার দেশ সিরিয়ায় সামরিক আগ্রাসন চালাচ্ছে। আমেরিকার সবুজ সংকেত নিয়ে তুরস্ক উত্তর সিরিয়ায় যে অভিযান চালাচ্ছে আন্তর্জাতিক সমাজ তার বীত্র বিরোধিতা করেছে। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ তার দেশ থেকে তুর্কি সেনা প্রত্যাহার করার জন্য আঙ্কারার প্রতি আহ্বান জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records