মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবিতে আন্দোলনকারী এবং ভিসিপন্থীদের পাল্টাপাল্টি কর্মসূচি

জাবিতে আন্দোলনকারী এবং ভিসিপন্থীদের পাল্টাপাল্টি কর্মসূচি

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ‘দুর্নীতির বিরুদ্দে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।অন্যদিকে চলমান উপাচার্য বিরোধী আন্দোলনকে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার ষড়যন্ত্র দাবি করে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মৌন মিছিল ও সংহতি সমাবেশ কর্মসূচী পালন করেছে উপাচার্যপন্থী শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা।

আজ বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়ক থেকে চার শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারির অংশগ্রহণে উপাচার্যপন্থীদের মৌন মিছিল শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে গিয়ে সংহতি সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

সমাবেশে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিরা বলেন, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির কল্পিত অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে। উন্নয়ন যাতে ব্যাহত না হয় এজন্যই তারা এই প্ল্যাটফর্মের পিছনে দাড়িয়েছে।

এসময় বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী বলেন, “বাংলাদেশ সরকার বর্তমান উপাচার্যকে প্রায় ১,৪৪৫ কোটি টাকা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য। আমরা অন্যায়ের বিরোধীতা করবো এবং উন্নয়নের পক্ষে কাজ করবো। কোনো ষড়যন্ত্রকারীর মাধ্যমে যদি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প বাধাগ্রস্ত হয় তাহলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার তা মেনে নিবেনা।”

সমাবেশে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ এর মুখপাত্র অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবিরের সঞ্চালনায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান, সহযোগী অধ্যাপক বারতা চক্রবর্তী, সহকারী অধ্যাপক শারমিন জামান, অফিসার সমিতির সভাপতি মো. আবু হাসান প্রমূখ বক্তব্য রাখেন ।

এদিকে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের বিরুদ্ধে নৈতিক স্খলন ও দুর্নীতির অভিযোগ এনে তার অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবনের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক ও ভবন প্রদক্ষিণ করে মুরাদ চত্ত্বরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে অধ্যাপক আনোয়ারুল্লাহ ভূঁইয়া বলেন, ‘উপাচার্য ও তার পরিবার দুর্নীতিবাজ। তার আশেপাশের শিক্ষকরা দুর্নীতি ঢাকতে মাঠে নেমেছেন। দল বড় করলেই দুর্নীতি ধামাচাপা পড়ে যায় না। উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির এত বড় অভিযোগ আসার পর তার আর এ পদে থাকার কোন নৈতিক অধিকার নেই।’

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর        
//--BID Records