শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্যকে ‘চরম দায়িত্বজ্ঞানহীন’ ॥ পাকিস্তান

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্যকে ‘চরম দায়িত্বজ্ঞানহীন’  ॥ পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সাম্প্রতিক একটি বক্তব্যের নিন্দা জানিয়ে পাকিস্তান বলেছে, এটি চরম উস্কানিমূলক এবং দায়িত্বজ্ঞানহীন বক্তব্য।সম্প্রতি তিনি হরিয়ানা রাজ্যে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেয়ার সময় রাজনাথ সিং ওই মন্তব্য করেন।

এ সম্পর্কে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ড. মোহাম্মাদ ফয়সাল এক বিবৃতিতে বলেন, ভারত সরকারের একজন শীর্ষ পর্যায়ের মন্ত্রীর বক্তব্য থেকে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি বা বিজেপির মনোভাব আবারো প্রকাশ পেয়েছে যাতে পরিষ্কার হয় তারা চরমপন্থা, বলদর্পী উচ্চাকাঙ্ক্ষা এবং পাকিস্তান সম্পর্কে বিদ্বেষপূর্ণ মনোভাব পোষণ করেন।

ড. ফয়সাল বলেন, “পাকিস্তানকে খণ্ড-বিখণ্ড করার ব্যাপারে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর পক্ষ থেকে যে হুমকি দেয়া হয়েছে তা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন বক্তব্য। আমি নিশ্চিত যে, বিশ্বসম্প্রদায় ভারতীয় মন্ত্রীর বক্তব্যকে বিবেচনায় নেবে।”

পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র আরো বলেন, রাজনাথ সিং নিশ্চিত থাকতে পারেন যে, পাকিস্তানের নিরাপত্তা বাহিনী এবং দেশের জনগণ যেকোনো ধরনের অশুভ পরিকল্পনা নস্যাৎ করে দেয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ রয়েছে।

গত রোববার রাজনাথ সিং হরিয়ানার কার্নালে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেয়ার সময় বলেন, পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের জন্য নয়াদিল্লি ইসলামাবাদকে সহায়তা করতে প্রস্তুত। পাকিস্তানকে উদ্দেশ করে রাজনাথ সিং আরো বলেন, “আপনারা ভারতকে ১৯৪৭ সালে দ্বিজাতি তত্ত্বের ওপর ভিত্তি করে দুই টুকরো করেছেন কিন্তু ১৯৭১ সালে আপনাদের দেশ দুই ভাগে বিভক্ত হয়েছে। পরিস্থিতি যদি এমন হয় তাহলে পাকিস্তানের আরো ভাঙ্গন কোনো শক্তি ঠেকাতে পারবে না।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের