মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্যকে ‘চরম দায়িত্বজ্ঞানহীন’ ॥ পাকিস্তান

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্যকে ‘চরম দায়িত্বজ্ঞানহীন’  ॥ পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সাম্প্রতিক একটি বক্তব্যের নিন্দা জানিয়ে পাকিস্তান বলেছে, এটি চরম উস্কানিমূলক এবং দায়িত্বজ্ঞানহীন বক্তব্য।সম্প্রতি তিনি হরিয়ানা রাজ্যে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেয়ার সময় রাজনাথ সিং ওই মন্তব্য করেন।

এ সম্পর্কে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ড. মোহাম্মাদ ফয়সাল এক বিবৃতিতে বলেন, ভারত সরকারের একজন শীর্ষ পর্যায়ের মন্ত্রীর বক্তব্য থেকে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি বা বিজেপির মনোভাব আবারো প্রকাশ পেয়েছে যাতে পরিষ্কার হয় তারা চরমপন্থা, বলদর্পী উচ্চাকাঙ্ক্ষা এবং পাকিস্তান সম্পর্কে বিদ্বেষপূর্ণ মনোভাব পোষণ করেন।

ড. ফয়সাল বলেন, “পাকিস্তানকে খণ্ড-বিখণ্ড করার ব্যাপারে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর পক্ষ থেকে যে হুমকি দেয়া হয়েছে তা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন বক্তব্য। আমি নিশ্চিত যে, বিশ্বসম্প্রদায় ভারতীয় মন্ত্রীর বক্তব্যকে বিবেচনায় নেবে।”

পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র আরো বলেন, রাজনাথ সিং নিশ্চিত থাকতে পারেন যে, পাকিস্তানের নিরাপত্তা বাহিনী এবং দেশের জনগণ যেকোনো ধরনের অশুভ পরিকল্পনা নস্যাৎ করে দেয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ রয়েছে।

গত রোববার রাজনাথ সিং হরিয়ানার কার্নালে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেয়ার সময় বলেন, পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের জন্য নয়াদিল্লি ইসলামাবাদকে সহায়তা করতে প্রস্তুত। পাকিস্তানকে উদ্দেশ করে রাজনাথ সিং আরো বলেন, “আপনারা ভারতকে ১৯৪৭ সালে দ্বিজাতি তত্ত্বের ওপর ভিত্তি করে দুই টুকরো করেছেন কিন্তু ১৯৭১ সালে আপনাদের দেশ দুই ভাগে বিভক্ত হয়েছে। পরিস্থিতি যদি এমন হয় তাহলে পাকিস্তানের আরো ভাঙ্গন কোনো শক্তি ঠেকাতে পারবে না।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে        
//--BID Records