বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্যকে ‘চরম দায়িত্বজ্ঞানহীন’ ॥ পাকিস্তান

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্যকে ‘চরম দায়িত্বজ্ঞানহীন’  ॥ পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সাম্প্রতিক একটি বক্তব্যের নিন্দা জানিয়ে পাকিস্তান বলেছে, এটি চরম উস্কানিমূলক এবং দায়িত্বজ্ঞানহীন বক্তব্য।সম্প্রতি তিনি হরিয়ানা রাজ্যে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেয়ার সময় রাজনাথ সিং ওই মন্তব্য করেন।

এ সম্পর্কে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ড. মোহাম্মাদ ফয়সাল এক বিবৃতিতে বলেন, ভারত সরকারের একজন শীর্ষ পর্যায়ের মন্ত্রীর বক্তব্য থেকে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি বা বিজেপির মনোভাব আবারো প্রকাশ পেয়েছে যাতে পরিষ্কার হয় তারা চরমপন্থা, বলদর্পী উচ্চাকাঙ্ক্ষা এবং পাকিস্তান সম্পর্কে বিদ্বেষপূর্ণ মনোভাব পোষণ করেন।

ড. ফয়সাল বলেন, “পাকিস্তানকে খণ্ড-বিখণ্ড করার ব্যাপারে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর পক্ষ থেকে যে হুমকি দেয়া হয়েছে তা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন বক্তব্য। আমি নিশ্চিত যে, বিশ্বসম্প্রদায় ভারতীয় মন্ত্রীর বক্তব্যকে বিবেচনায় নেবে।”

পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র আরো বলেন, রাজনাথ সিং নিশ্চিত থাকতে পারেন যে, পাকিস্তানের নিরাপত্তা বাহিনী এবং দেশের জনগণ যেকোনো ধরনের অশুভ পরিকল্পনা নস্যাৎ করে দেয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ রয়েছে।

গত রোববার রাজনাথ সিং হরিয়ানার কার্নালে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেয়ার সময় বলেন, পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের জন্য নয়াদিল্লি ইসলামাবাদকে সহায়তা করতে প্রস্তুত। পাকিস্তানকে উদ্দেশ করে রাজনাথ সিং আরো বলেন, “আপনারা ভারতকে ১৯৪৭ সালে দ্বিজাতি তত্ত্বের ওপর ভিত্তি করে দুই টুকরো করেছেন কিন্তু ১৯৭১ সালে আপনাদের দেশ দুই ভাগে বিভক্ত হয়েছে। পরিস্থিতি যদি এমন হয় তাহলে পাকিস্তানের আরো ভাঙ্গন কোনো শক্তি ঠেকাতে পারবে না।

শীর্ষ সংবাদ:
কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত         করোনা ভাইরাসের এই সংকটেও বিনিয়োগের সুযোগ আছে ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৭৭         সিনহা হত্যা ॥ ওসি প্রদীপ গ্রেফতার         লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিক্যাল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         রাজনৈতিক চাপে ভ্যাকসিনের সময় নির্ধারিত হবে না ॥ ডা. ফউসি         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক        
//--BID Records