বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাখির আঘাতে ‘ময়ূরপঙ্খী’র জরুরি অবতরণ

পাখির আঘাতে ‘ময়ূরপঙ্খী’র জরুরি অবতরণ

অনলাইন ডেস্ক ॥ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিঙ্গাপুরগামী একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। পাখির আঘাতে বিমানের ‘ময়ূরপঙ্খী’ নামে উড়োজাহাজটি অবতরণ করে বলে জানা যায়।

সোমবার সকাল ৮টা ২৫ মিনিটে উড়োজাহাজটি আকাশে উড্ডয়ন করে। উড্ডয়নের কিছুক্ষণ পরপরই রানওয়েতে জরুরি অবতরণ করে ফ্লাইটটি। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা নেই বলে জানিয়েছেন বিমানের কর্মকর্তারা।

সংশ্লিষ্টরা জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭-৮০০ ফ্লাইটটি ১৫৬ জন যাত্রী নিয়ে সকাল ৮টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। উড্ডয়নের কিছুক্ষণ পরপরই জরুরি অবতরণের জন্য এয়ার ট্রাফিক কন্ট্রোলরুমে অনুমতি চান পাইলট। অনুমতি পেয়ে দ্রুত উড়োজাহাজটি জরুরি অবতরণ করেন। এতে সব যাত্রী অক্ষত রয়েছেন। পরে সকাল ১১টার দিকে অন্য একটি ফ্লাইটে যাত্রীদের সিঙ্গাপুর পাঠানো হয়।

সূত্র জানায়, আকাশে উড্ডয়ন করার পর পাখির আঘাত (বার্ড হিট) লাগে বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজটিতে। ফলে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, সিঙ্গাপুরগামী ওই ফ্লাইটটিতে ১৫৬ জন যাত্রী ও পাইলট-ক্রুসহ ৭ জন ছিলেন। পাইলট অত্যন্ত দক্ষতার সঙ্গে জরুরি অবতরণ করায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বার্ড হিটের শিকার প্লেনটিকে হ্যাঙ্গারে নিয়ে ত্রুটি-বিচ্যুতি পরীক্ষা করে দেখা হচ্ছে বলেও জানান বিমানের এই কর্মকর্তারা।

২০১৫ সালে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা        
//--BID Records