রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৪ জেলায় বুধবার কোন ডেঙ্গু রোগী ছিল না

স্টাফ রিপোর্টার ॥ ডেঙ্গু রোগী নেই এমন জেলার সংখ্যা বেড়েছে। বুধবার দেশের ১৪ জেলায় কোন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন ছিলেন না। তবে ঢাকার বাইরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমছে না। সারাদেশে দৈনিক নতুন আক্রান্তের সংখ্যা ৩শ’ এর নিচে রেকর্ড হয়। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল এক হাজার তিন শ’ জনের ওপরে। স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে প্রাপ্ত তথ্যের পরিসংখ্যানে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ২৫৪। এদের মধ্যে ঢাকায় নতুন ভর্তি ৬১ এবং ঢাকার বাইরে ১৯৩। সারাদেশে বর্তমানে ভর্তি ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু রোগীর সর্বমোট সংখ্যা ১৩৩৯ জন। ঢাকা মহানগরীতে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৪৬৬ জন এবং ঢাকার বাইরে ৮৭৩ জন। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৪২ জনের মৃত্যুর তথ্য প্রেরিত হয়েছে। তাদের মধ্যে আইইডিসিআর ১৩৬ জনের মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে ৮১ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে বলে জানিয়েছে আইইডিসিআর। এ বছর জানুয়ারি থেকে ৯ অক্টোবর পর্যন্ত সর্বমোট ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ৯০,৭৯৯ জন ও ৮৯,২১৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম আরও জানায়, বর্তমানে ঢাকা শহর ছাড়া ঢাকা বিভাগে ১৪৬ জন, চট্টগ্রামে বিভাগে ১২৬ জন, খুলনা বিভাগে ৩৭৭ জন, রংপুর বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে ৭১ জন, বরিশালের ৬ জেলায় ১০০ জন, সিলেট বিভাগের ৪ জেলায় ৬ জন এবং ময়মনসিংহ বিভাগের চারটি জেলায় ৩১ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। সূত্রটি আরও জানায়, ঢাকা শহরে অবস্থিত হাসপাতালগুলোর মধ্যে বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১২৭ জন, মিটফোর্ড হাসপাতালে ৬৯ জন, ঢাকা শিশু হাসপাতালে ১৩ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩৭ জন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ২৭ জন, রাজারবাগের পুলিশ হাসপাতালে ৪ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৭ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ২৯ জন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন।

আর গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে অবস্থিত হাসপাতালগুলোর মধ্যে নতুন রোগী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৭ জন, মিটফোর্ড হাসপাতালে ৭ জন, ঢাকা শিশু হাসপাতালে ৩ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১ জন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ৪ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ২ এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৪ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records