বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিকারুননিসায় আগের কমিটির সকলের প্রার্থিতা বাতিল

  • গবর্নিং বডির নির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল এ্যান্ড কলেজের নির্বাচনে আগের গবর্নিং বডির সকল সদস্যের প্রার্থিতা বাতিল করা হয়েছে। ভর্তি বাণিজ্য ও অনিয়মের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের আলোকে প্রার্থিতা বাতিল করা হয়েছে বলে প্রার্থীদের জানিয়েছেন নির্বাচনের প্রিজাইডিং অফিসার ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা জামান।

জানা গেছে, আগের গবর্নিং বডিতে থাকা সাতজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। তারা আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য গবর্নিং বডির নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। গত ১ থেকে ৩ অক্টোবর নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ করা হয়। রবিবার ছিল মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন। বাছাইকালে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে আগের কমিটির সব সদস্যের মনোনয়ন বাতিল করা হয়।

যাদের প্রার্থিতা বাতিল হয়েছে তারা হলেন, ডাঃ মজিবুর রহমান হাওলাদার, ড. ইউনুস আলী আকন্দ, ড. তাজুল ইসলাম, তিন্না খুরশিদ জাহান মালা, ড. ফারহানা খানম, আগের কমিটির শিক্ষক প্রতিনিধি মুসতারি সুলতানা, মাহবুব হক মিঠু।

তবে এমন সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন বাতিল হওয়া সদস্যরা। এর কোন আইনগত ভিত্তি নেই উল্লেখ সিদ্ধান্তের বিরুদ্ধে আজকালের মধ্যেই আদালতে যাচ্ছেন প্রার্থীরা। কোন আইনগত ভিত্তি ছাড়া ‘গণহারে’ প্রার্থিতা বাতিল করা হলে নির্বাচন অনিশ্চয়তার মধ্যে পড়তে পারে বলে মনে করছেন অভিভাবকরা।

বাতিলের বিষয়ে জানতে চাইলে গবর্নিং বডির সাবেক সভাপতি গোলাম আশরাফ তালুকদার বলেছেন, ভিকারুননিসা দেশের স্বনামধন্য একটি প্রতিষ্ঠান। এখানে অভিভাবকদের পক্ষ থেকে সবার নির্বাচনে অংশগ্রহণের সুযোগ রয়েছে। সাবেক প্রার্থীদের মনোনয়ন বাতিল করা বেআইনী এবং সম্পূর্ণ অযৌক্তিক।

তিনি আরও বলেন, কারও বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান (শিক্ষা মন্ত্রণালয়) তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। মনোনয়ন বাতিল করাটা কোন যৌক্তিক কারণ হতে পারে না। এ বাতিলের সুনির্দিষ্ট কারণ সবার সম্মুখে তুলে ধরার আহ্বান জানাই।

অধ্যক্ষ অধ্যাপক ফৌজিয়া বলেছেন, নির্বাচনের তফসিল অনুযায়ী সুষ্ঠুভাবে মনোনয়ন বাছাই কাজ শেষ হয়েছে। সেখানে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অনেকের মনোনয়ন বাতিল করেছেন প্রিসাইডিং অফিসার। পূর্ব ঘোষিত সময় অনুযায়ী নির্বাচনের পরবর্তী কার্যক্রম পরিচালিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের কোন আদেশের আলোকে আগের সকল সদস্যের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তা জানতে প্রিজাইডিং অফিসার ফারজানা জামানের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। মোবাইলে এসএমএস করা হলেও উত্তর মেলেনি।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত