শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় জাতীয় সঞ্চয় অফিসের উচ্চমান সহকারীকে ২২ লাখ ৮৭ হাজার টাকাসহ গ্রেফতার

নওগাঁয় জাতীয় সঞ্চয় অফিসের উচ্চমান সহকারীকে ২২ লাখ ৮৭ হাজার টাকাসহ গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৫ সেপ্টেম্বর॥ নওগাঁয় সঞ্চয় অফিস থেকে সঞ্চয়ীদের আত্মসাৎকৃত ২ কোটি ৩৭ লাখ টাকার মধ্যে ২২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করেছে দুদক। এই আত্মসাৎ ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে ওই অফিসের উচ্চমান সহকারী মোঃ হাসান আলীকে গ্রেফতরা করা হয়েছে।

দুদকের কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন রাজশাহীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন জানান, জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরো নওগাঁর অফিস থেকে ৬২ জন সঞ্চয়ীর ২ কোটি ৩৭ লাখ টাকা লাপাত্তা হয়েছে মর্মে পুলিশে একটি মামলা দায়ের করেন ওই অফিসের সহকারী পরিচালক মোঃ নাসির উদ্দিন। মামলা নম্বর ৫৬ তারিখ ১৫/০৬/২০১৯। পরবর্তীতে মামলাটি দুর্নীতি দমন কমিশনে প্রেরিত হলে বিষয়টির তদন্ত শুরু করে দুদুক। প্রথম পর্যায়ে সঞ্চয় অফিসের অফিস সহায়ক সাদ্দাম হোসেনকে গ্রেফতার করা হয়।

তদন্তের এক পর্যায়ে উক্ত সাদ্দাম হোসেনকে রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেয়া স্বীকারোক্তি এবং গোপন সোর্সের মাধ্যমে দুদক সংবাদ পায় যে অফিসের উচ্চমান সহকারী মোঃ হাসান আলী এই ঘটনার সঙ্গে জড়িত আছে। এমন কি তার অফিসের আলমারীতে আত্মসাৎকৃত টাকা রয়েছে।

প্রেক্ষিতে বুধবার মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন নওগাঁয় সঞ্চয় অফিসে দিনব্যাপী তল্লাশী চালান। উক্ত হাসান আলীর অফিসিয়াল আলমারী থেকে ২২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়। দুদকের অনুমান এই টাকাগুলো গ্রাহকের আত্মসাৎকৃত টাকার অংশ।

বুধবার বিকেল অনুমান ৫টায় জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরোর উচ্চমান সহকারী উক্ত হাসান আলীকে গ্রেফতার করে পুলিশে সোপর্দ করা হয়। নওগাঁ সদর থানার পুলিশ তাকে জেলা হাজেত প্রেরন করে।

শীর্ষ সংবাদ:
৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী