রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় জাতীয় সঞ্চয় অফিসের উচ্চমান সহকারীকে ২২ লাখ ৮৭ হাজার টাকাসহ গ্রেফতার

নওগাঁয় জাতীয় সঞ্চয় অফিসের উচ্চমান সহকারীকে ২২ লাখ ৮৭ হাজার টাকাসহ গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৫ সেপ্টেম্বর॥ নওগাঁয় সঞ্চয় অফিস থেকে সঞ্চয়ীদের আত্মসাৎকৃত ২ কোটি ৩৭ লাখ টাকার মধ্যে ২২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করেছে দুদক। এই আত্মসাৎ ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে ওই অফিসের উচ্চমান সহকারী মোঃ হাসান আলীকে গ্রেফতরা করা হয়েছে।

দুদকের কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন রাজশাহীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন জানান, জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরো নওগাঁর অফিস থেকে ৬২ জন সঞ্চয়ীর ২ কোটি ৩৭ লাখ টাকা লাপাত্তা হয়েছে মর্মে পুলিশে একটি মামলা দায়ের করেন ওই অফিসের সহকারী পরিচালক মোঃ নাসির উদ্দিন। মামলা নম্বর ৫৬ তারিখ ১৫/০৬/২০১৯। পরবর্তীতে মামলাটি দুর্নীতি দমন কমিশনে প্রেরিত হলে বিষয়টির তদন্ত শুরু করে দুদুক। প্রথম পর্যায়ে সঞ্চয় অফিসের অফিস সহায়ক সাদ্দাম হোসেনকে গ্রেফতার করা হয়।

তদন্তের এক পর্যায়ে উক্ত সাদ্দাম হোসেনকে রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেয়া স্বীকারোক্তি এবং গোপন সোর্সের মাধ্যমে দুদক সংবাদ পায় যে অফিসের উচ্চমান সহকারী মোঃ হাসান আলী এই ঘটনার সঙ্গে জড়িত আছে। এমন কি তার অফিসের আলমারীতে আত্মসাৎকৃত টাকা রয়েছে।

প্রেক্ষিতে বুধবার মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন নওগাঁয় সঞ্চয় অফিসে দিনব্যাপী তল্লাশী চালান। উক্ত হাসান আলীর অফিসিয়াল আলমারী থেকে ২২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়। দুদকের অনুমান এই টাকাগুলো গ্রাহকের আত্মসাৎকৃত টাকার অংশ।

বুধবার বিকেল অনুমান ৫টায় জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরোর উচ্চমান সহকারী উক্ত হাসান আলীকে গ্রেফতার করে পুলিশে সোপর্দ করা হয়। নওগাঁ সদর থানার পুলিশ তাকে জেলা হাজেত প্রেরন করে।

শীর্ষ সংবাদ:
‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬