সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোদি-হাসিনার বৈঠকে মমতার থাকা নিয়ে সংশয়

মোদি-হাসিনার বৈঠকে মমতার থাকা নিয়ে সংশয়

অনলাইন ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন দিনের ভারত সফরকালে তিস্তার পানি বন্টন নিয়ে দ্বিপাক্ষিক আলোচনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি নিয়ে সংশয় দেখা দিয়েছে। মমতার এই অনুপস্থিতি তিস্তা নিয়ে আলোচনায় যে ছায়া ফেলবে তা বলাই বাহুল্য। আজ রবিবার ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আগামী ৩ থেকে ৬ অক্টোবর ভারত সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করবেন তিনি। তবে মমতার সঙ্গে বৈঠকের এজেন্ডা এখনো বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেই বলে ভারতীয় কূটনৈতিক সূত্র জানিয়েছে।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, আগামী ৪ থেকে ৮ অক্টোবর দূর্গা পূজা পালিত হবে ভারতে। ওই সময় মমতা বন্দোপাধ্যায় কলকাতায় বিভিন্ন অনুষ্ঠানে ব্যস্ত থাকবেন। মমতার সঙ্গে দিল্লিতে শেখ হাসিনার বৈঠকের বিষয়েও সরকারিভাবে গত সপ্তাহ পর্যন্ত কোনো আলোচনা হয় নি।

২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালেও মমতার সঙ্গে বৈঠক নিয়ে নাটকীয়তার সৃষ্টি হয়েছিল। পরে অবশ্য নয়া দিল্লিতে বৈঠকে যোগ দেন মমতা। ওই সময় মমতার উপস্থিতিতেই নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে তিস্তার পানি বন্টন নিয়ে চুক্তির ব্যাপারে আশ্বাস দেন।

গত ২০ আগস্ট ঢাকা সফর করেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শঙ্কর। ওই সময় জয়শঙ্কর জানিয়েছিলেন, তিস্তা নিয়ে বাংলাদেশের সঙ্গে ভারতের আলোচনা অব্যাহত আছে। তবে কূটনৈতিক সূত্রগুলো জানিয়েছে, প্রধানমন্ত্রীর ভারত সফরকালে বাংলাদেশের বহুল প্রত্যাশিত তিস্তার পানি বন্টন নিয়ে তেমন অগ্রগতি আশা করা হচ্ছে না।

শীর্ষ সংবাদ:
বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি        
//--BID Records