সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিউনিসিয়ার সাবেক স্বৈরশাসক বেন আলি সৌদিতে মারা গেছেন

তিউনিসিয়ার সাবেক স্বৈরশাসক বেন আলি সৌদিতে মারা গেছেন

অনলাইন ডেস্ক ॥ তিউনিসিয়ার সাবেক প্রেসিডেন্ট জাইন এল-আবিদিন বেন আলির (৮৩) মৃত্যু হয়েছে সৌদি আরবে। তিনি দেশটির ক্ষমতাচ্যুত স্বৈরশাসক। দীর্ঘদিন ধরে সৌদি আরবে নির্বাসিত ছিলেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সৌদির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যকে জানিয়েছে তার পরিবার।

বেন আলির আইনজীবী মুনির বেন সালহা জানিয়েছেন, বৃহস্পতিবার অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে সৌদির হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, আফ্রিকান দেশ তিউনিসিয়ার পররাষ্ট্রমন্ত্রী ইউসেফ চাহেদও দেশটির প্রায় ২৩ বছর শাসন করে আসা বেন আলির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সৌদি আরবে বেন আলির অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছেন মুনির বেন সালহা।

১৯৮৭ সালের ৭ নবেম্বর সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা গ্রহণ করেন বেন আলি। ২০১১ সালে তার বিরুদ্ধে ব্যাপক গণঅভ্যুত্থান শুরু হয়। পরে তার স্বৈরশাসনে অতিষ্ঠ জনগণের গণতান্ত্রিক আন্দোলনের মুখে ক্ষমতা ছেড়ে সৌদি পালিয়ে যান তিনি।

শীর্ষ সংবাদ:
নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ        
//--BID Records