বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাতক্ষীরায় যৌতুকের জন্য গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বিয়ের ৪৮ দিনের মাথায় যৌতুকের জন্য সোমা বিশ্বাস (১৮) নামে এক গৃহবধূকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। নিহত গৃহবধূর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তবে পলাতক রয়েছেন শাশুড়ি ও ভাশুর। মঙ্গলবার রাতে তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের মালোপাড়ায় এ ঘটনা ঘটে। সোমা বিশ্বাস কৃষ্ণনগর গ্রামের সুব্রত বিশ্বাসের স্ত্রী। সোমা বিশ্বাসের বাবা পুলিন হালদার অভিযোগ করে জানান, মাত্র একমাস ১৮ দিন আগে তালা উপজেলার কৃষ্ণনগর গ্রামের আনন্দ বিশ্বাসের ছেলে সুব্রত বিশ্বাসের সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। শ্বশুরবাড়ি যাওয়ার পর থেকে বিয়ের সময় বাবার দেয়া পাঁচভরি সোনার গহনা নেয়ার জন্য নিয়মিত চাপ দিত তার স্বামী সুব্রত, শাশুড়ি করুণা বিশ্বাস ও ভাশুর বাসুদেব বিশ্বাস। সোমা তার নিজের ব্যবহারের গহনা দিতে রাজি না হওয়ায় তার স্বামী সুব্রত বিশ্বাস, ভাশুর ও শাশুড়ি তাকে মঙ্গলবার রাতে পিটিয়ে শ্বাসরোধে হত্যা করে ঘরের আড়ার সঙ্গে গলায় গামছা দিয়ে ঝুলিয়ে দেয়। পরে তারা এলাকায় প্রচার চালায় সোমা আত্মহত্যা করেছে।

খুলনায় নারী

স্টাফ রিপোর্টার খুলনা অফিস থেকে জানান, জোহুরা খাতুন (৪০) নামের এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকাল ১০টার দিকে কয়রা উপজেলার উত্তর মদিনাবাদ গ্রামের হেতালবুনিয়া খালের পাশের ধানক্ষেত থেকে তার গলিত লাশ উদ্ধার করা হয়েছে। জোহুরা খাতুন মহারাজপুর গ্রামের রহিম গাজীর মেয়ে এবং স্বামী পরিত্যক্ত ছিলেন বলে জানা গেছে। জানা যায়, জোহুরা খাতুন শনিবার থেকে নিখোঁজ ছিলেন। বছর দুয়েক আগে স্বামী তাকে তালাক দেয়ার পর দুই সন্তানসহ তিনি বাবার বাড়িতে বসবাস করতেন। তিনি স্থানীয় ফুলতলা বাজারে মাছ বিক্রি করে সংসার চালাতেন। বুধবার সকাল ১০টার দিকে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে কয়রা থানা পুলিশ হেতালবুনিয়া খালের পাশের ধানক্ষেত থেকে তার গলিত লাশ উদ্ধার করে।

মুন্সীগঞ্জে গৃহবধূ

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, শ্রীনগরে নাহিদা (১৮) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ গৃহবধূর স্বামী কাউসার খানকে (৩০) আটক করেছেন। মঙ্গলবার গভীর রাতে উপজেলার তন্তর ইউনিয়নের পানিয়া গ্রামের সামাদ খানের বাড়িতে এ ঘটনা ঘটে। নাহিদার স্বামীর দাবি নাহিদা গলায় ওড়না পেঁচিয়ে বসতঘরের আড়ার সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সামাদ খানের ছেলে কাউসারের সঙ্গে পানিয়া গ্রামের নুরুজামান শেখের মেয়ে নাহিদার সঙ্গে দেড় বছর পূর্বে বিয়ে হয়। তাদের সংসারে কোন সন্তান নেই।

ধামরাইয়ে যুবক

সংবাদদাতা সাভার থেকে জানান, ধামরাইয়ে হান্নান (৪০) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুই যুবককে আটক করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯টায় জয়পুরা এলাকায় বেসরকারী উন্নয়ন সংস্থা (সজাগ) নামে এ এনজিওর পরিত্যক্ত ভবনের ভেতর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত হান্নান ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের জয়পুরা গ্রামের সোনা মিয়ার ছেলে। হান্নান পেশায় ব্যবসায়ী ছিলেন। পরিবার জানায়, কে বা কারা রাতে তাকে বাড়ি থেকে ডেকে বাইরে নিয়ে যায়। সে রাতে হান্নান বাড়ি ফেরেনি। সকালে পথচারীরা পরিত্যক্ত ভবনে ভেতরে মরদেহ দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ।

শীর্ষ সংবাদ:
রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসব ভেন্যুতে ‘মুজিব’ সিনেমার পোস্টার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         বন্যার্তদের পাশে রয়েছে সরকার ॥ ত্রাণ প্রতিমন্ত্রী         নতুন সচিব ৮ মন্ত্রণালয়ে         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস