শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিলংয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করবে রাজ্য সরকার

জনকণ্ঠ ডেস্ক ॥ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল স্থাপন করা হবে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মঙ্গলবার মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাদ সাঙ্গমার সঙ্গে তার শিলংয়ের অফিসে সাক্ষাতকালে তিনি এ কথা জানান। এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানা যায়। খবর বাসসর।

বৈঠকে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ মহান মুক্তিযুদ্ধের সময়ে আন্তরিক সহযোগিতার জন্য মেঘালয়ের জনগণকে আন্তরিক ধন্যবাদ জানান। তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ নির্মাণ কাজ ও স্থাপত্যের জন্য পাথর আমদানি করছে। মেঘালয় থেকে পাথর আমদানি করলে খরচ কম হবে। মেঘালয় বাংলাদেশ থেকে কম দামে রাবার আমদানি করতে পারে। মুখ্যমন্ত্রী সাঙ্গমা বলেন, রাজ্য সরকার পাথর পরিবহন সহজ করার জন্য কনভেয়ার বেল্ট নির্মাণ করবে। তিনি বাংলাদেশ থেকে রাবার আমদানির বিষয়টিতে গুরুত্ব দেয়ার আশ্বাস দেন। বৈঠকে তারা উভয়েই তমাবিল ডাউকি রুটে বাস চলাচল এবং সীমান্ত হাট ব্যবস্থাপনা আরও সহজ করে দেয়ার ওপরও গুরুত্বারোপ করেন। তথ্যমন্ত্রী পরে বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচার একটি (ইংরেজি ভার্সন) কপি, নৌকার রেপলিকা, নক্সিকাঁথা এবং জামদানি শাড়িসহ কিছু উপহার মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে উপহার দেন। ড. হাছান মাহমুদ আগামী বছরে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান। বৈঠকে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের স্ত্রী নূরান ফাতেমা, গোহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার এসএম তানভির এবং সরকারী পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে তথ্যমন্ত্রী গোহাটিতে প্রখ্যাত সঙ্গীত শিল্পী ভূপেন হাজারিকার সমাধিস্থল পরিদর্শন করেন এবং এ সময় তার প্রতি শ্রদ্ধা জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২১৯২৭৬১
আক্রান্ত
১৭৫৪৯৪
সুস্থ
৭০৯০২৩০
সুস্থ
৮৪৫৪৪
শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records