বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গাদের ইন্ধন দিলে ব্যবস্থা ॥ পররাষ্ট্রমন্ত্রী

জনকণ্ঠ ডেস্ক ॥ রোহিঙ্গাদের ইন্ধনদাতা বেসরকারী সংস্থাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন প্রক্রিয়া শুরুর দ্বিতীয় চেষ্টা ভেস্তে যাওয়ার পর ধারাল অস্ত্র বানানোর ঘটনায় মুক্তি কক্সবাজার নামের একটি এনজিওর ছয়টি প্রকল্প স্থগিত করা হয়েছে। খবর বিডিনিউজের।

এই প্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রী সিলেটে শুক্রবার এক অনুষ্ঠানে বলেন, যেসব বেসরকারী সংস্থা (এনজিও) শর্তের বাইরে গিয়ে রোহিঙ্গাদের নানাভাবে ইন্ধন দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যে সংস্থাটি রোহিঙ্গাদের সরবরাহের জন্য দেশীয় অস্ত্র তৈরি করেছে, তাদের ইতোমধ্যেই চিহ্নিত করা হয়েছে বলে জানান মন্ত্রী।

রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মুহিবুল্লাহ যদি অন্যায় করেন, তবে শাস্তি দেয়া হবে। এজন্য বিচার বিশ্লেষণ চলছে। তাছাড়া রোহিঙ্গাদের একজন নেতৃত্ব বেরিয়ে আসায় আলোচনার জন্য সুবিধা হবে বলেও মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী। শুক্রবার বিকেলে সিলেটে শোকের মাস আগস্ট উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ২০১৭ সালের আগস্টে মিয়ানমারের রাখাইনে সেনা অভিযান শুরুর পর নির্যাতনের মুখে প্রাণ বাঁচাতে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেয়।

এদিকে সিলেট থেকে স্টাফ রিপোর্টার জানান, দুপুরে সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে ইউনিয়ন কমপ্লেক্সে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান হিরন মিয়ার সভাপতিত্বে, ইউনিয়ন সচিব নিহারজিৎ পালের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগেই তিনি সরকারের পক্ষ থেকে সিলেটের উন্নয়ন নিয়ে নানা প্রকল্প গ্রহণ করেছিলেন। এর মধ্যে অন্যতম ছিল সিলেটের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন। এর অংশ হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সিলেটের ৬০ স্কুলের নতুন ভবনের কাজ শুরু হয়। পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, উন্নয়ন কাজের জন্য সরকারের বরাদ্দকৃত অর্থ যথাযথভাবে কাজে লাগানোর বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে হবে। এই বিষয়ে জনপ্রতিনিধিরা নজরদারি রাখবেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সুজাত আলী রফিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জগদীশ চন্দ্র দাস।

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ‘জাওয়াদের প্রভাবে বাড়তে পারে ডেঙ্গু’         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         রাজধানীর কামরাঙ্গীরচরে গড়ে তোলা হবে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল : মেয়র তাপস         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         বিএসএফ নির্যাতনে মৃত ভারতীয় যুবকের লাশ ধরলা নদীতে ভেসে উঠল         ডেঙ্গু : একদিনে হাসপাতালে আরও ৬০ রোগী হাসপাতালে