বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গাদের ইন্ধন দিলে ব্যবস্থা ॥ পররাষ্ট্রমন্ত্রী

জনকণ্ঠ ডেস্ক ॥ রোহিঙ্গাদের ইন্ধনদাতা বেসরকারী সংস্থাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন প্রক্রিয়া শুরুর দ্বিতীয় চেষ্টা ভেস্তে যাওয়ার পর ধারাল অস্ত্র বানানোর ঘটনায় মুক্তি কক্সবাজার নামের একটি এনজিওর ছয়টি প্রকল্প স্থগিত করা হয়েছে। খবর বিডিনিউজের।

এই প্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রী সিলেটে শুক্রবার এক অনুষ্ঠানে বলেন, যেসব বেসরকারী সংস্থা (এনজিও) শর্তের বাইরে গিয়ে রোহিঙ্গাদের নানাভাবে ইন্ধন দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যে সংস্থাটি রোহিঙ্গাদের সরবরাহের জন্য দেশীয় অস্ত্র তৈরি করেছে, তাদের ইতোমধ্যেই চিহ্নিত করা হয়েছে বলে জানান মন্ত্রী।

রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মুহিবুল্লাহ যদি অন্যায় করেন, তবে শাস্তি দেয়া হবে। এজন্য বিচার বিশ্লেষণ চলছে। তাছাড়া রোহিঙ্গাদের একজন নেতৃত্ব বেরিয়ে আসায় আলোচনার জন্য সুবিধা হবে বলেও মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী। শুক্রবার বিকেলে সিলেটে শোকের মাস আগস্ট উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ২০১৭ সালের আগস্টে মিয়ানমারের রাখাইনে সেনা অভিযান শুরুর পর নির্যাতনের মুখে প্রাণ বাঁচাতে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেয়।

এদিকে সিলেট থেকে স্টাফ রিপোর্টার জানান, দুপুরে সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে ইউনিয়ন কমপ্লেক্সে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান হিরন মিয়ার সভাপতিত্বে, ইউনিয়ন সচিব নিহারজিৎ পালের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগেই তিনি সরকারের পক্ষ থেকে সিলেটের উন্নয়ন নিয়ে নানা প্রকল্প গ্রহণ করেছিলেন। এর মধ্যে অন্যতম ছিল সিলেটের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন। এর অংশ হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সিলেটের ৬০ স্কুলের নতুন ভবনের কাজ শুরু হয়। পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, উন্নয়ন কাজের জন্য সরকারের বরাদ্দকৃত অর্থ যথাযথভাবে কাজে লাগানোর বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে হবে। এই বিষয়ে জনপ্রতিনিধিরা নজরদারি রাখবেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সুজাত আলী রফিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জগদীশ চন্দ্র দাস।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি