মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাস্তার মাটি সরে বেরিয়ে এসেছে গ্যাস পাইপ লাইন

রাস্তার মাটি সরে বেরিয়ে এসেছে গ্যাস পাইপ লাইন

নিজস্ব সংবাদদাতা, শ্রীমঙ্গল ॥ রাস্তার মাটি সরে গিয়ে রাস্তার সমান্তরালে বেরিয়ে পড়েছে গ্যাস পাইপ লাইন। ফলে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের টিপরা ছড়ার প্রবেশমুখ থেকে নাহার চা বাগানে যাওয়ার এই রাস্তা দিয়ে ঝুঁকিপূর্ণভাবে যানবাহন চালাচ্ছেন চালকরা। মাটির উপরে আসা এ গ্যাস পাইপ লাইন ফেটে বড় কোন দূর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন স্থানীয়রা।

সরেজমিনে উপজেলার সিন্দুরখাঁন ইউপির এই জায়গায় গিয়ে দেখা যায় টিপরা ছড়ার প্রবেশমুখ থেকে নাহার চা বাগানে যাওয়ার এই রাস্তাটির চার কিলোমিটার জায়গায় রাস্তার নীচ দিয়ে নাহার চা বাগানের চা কারখানার উৎপাদনকার্যের জন্য গ্যাসের পাইপ নিয়ে যাওয়া হয়েছে। এ রাস্তার বেশীরভাগ অংশে পাহাড়ি মাটি বৃষ্টিতে সরে গিয়ে গ্যাস পাইপলাইন বেড়িয়ে পড়েছে। এ রাস্তায় যানবাহন চালাতে অনেক ক্ষেত্রে চালকরা এই পাইপের উপর দিয়ে গাড়ি চালিয়ে নিয়ে যাচ্ছে। পাইপের কারনে গাড়ি চালাতে অনেক বেগ পেতে হচ্ছে চালকদের।

১ নং নাহার খাসিয়া পুঞ্জির গ্রাম প্রধান (মান্ত্রী) ডিবারমিন বলেন, এই রাস্তা দিয়ে বিভিন্ন কাজের জন্য প্রতিদিন প্রায় ২০টি জীপ গাড়ি চলাচল করে। রাস্তার উপর পাইপ থাকায় চালকরা ধীরে ধীরে গাড়ি চালিয়ে নিয়ে যান। এতে অনেক সময় ব্যায় হয়। ঝুঁকিও থাকে।

নাহার চা বাগানের ব্যবস্থাপক পিযুষ চক্রবর্তী বলেন, আমি নিজেও এই রাস্তা দিয়ে চলাচল করি। এটি একটু ঝুঁকিপূর্ণ অবস্থায়ই আছে। আমি চা বাগানের পক্ষ থেকে কয়েকবার পাইপ লাইনের উপর মাটি ভরাট করে রাস্তাকে চলাচল উপযোগী করা ব্যবস্থা করেছি। কিন্তু বৃষ্টির পানিতে মাটি সরে গেছে। এখন পাইপগুলো খুলে গভীর গর্ত করে পাইপ লাগাতে হবে। কিন্তু এই কাজ করতে গেলে গ্যাস সংযোগ বন্ধ রাখতে হবে। এখন চা বাগানে ভরা মৌসুম চলছে। গ্যাস বন্ধ থাকলে চা পাতাগুলো নষ্ট হবে। আমরা গ্যাস অফিসে আবেদন করে রেখেছি। ডিসেম্বর এর দিকে স্থায়ী কাজ হবে। এখন মাটি ভরাট করে করে গাড়ি চলাচল এর ব্যবস্থা করা হবে।

জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন লিমিটেড এর শ্রীমঙ্গল আঞ্চলিক শাখার উপব্যাবস্থাপক গৌতম দেব বলেন, আমরা চা বাগান কর্তৃপক্ষ থেকে আবেদন পেয়েছি। আমাদের সংশ্লিষ্ট বিভাগকে কাজের নির্দেশ পাঠানো হয়েছে। যেহুতু এগুলো শীত মৌসুমে করতে হয় তাই আমরা ডিসেম্বর এর দিকে কাজ শুরু করবো। এখানে গাড়ির সংখ্যা কম থাকায় আমরা ঝুঁকিপূর্ণ মনে করছি না। তবে আমরা দ্রুত কাজটি করে ফেলবো।

শীর্ষ সংবাদ:
হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি         কৃষক বাঁচাতে চায় সরকার ॥ ২৫ পাটকল পুনরায় দ্রুত চালুর উদ্যোগ         হাইকোর্টে গঠন করা হলো ৫৩ বেঞ্চ, নিয়মিত ১৮         পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাচ্ছে ওসমানী বিমানবন্দর         বন্যা পরিস্থিতি এবার দীর্ঘস্থায়ী হতে পারে         এমপির সুপারিশে চাকরি নেয় লিয়াকত         ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনের উপ-নির্বাচন হবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে         তরুণরাই উন্নয়নের মূল চালিকাশক্তি ॥ পলক         সাবেক স্বরাস্ট্রমন্ত্রীর হাসপাতালসহ দুই হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা         মালামাল পরিবহনে নেপালকে রেল ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ         করোনা ভাইরাসের ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য         শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী        
//--BID Records