রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কবি শামসুর রাহমানের স্মরণে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

কবি শামসুর রাহমানের স্মরণে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

অনলাইন রিপোর্টার ॥ ছন্দময় শব্দে কবিতার মাধ্যমে দেশ ও দেশের মানুষের কথা বলা বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি শামসুর রাহমান। অন্তর্মুখী স্বভাবের এই মানুষ তার সৃষ্টির মাধ্যমেই তুলে ধরেছেন সাধারণ মানুষের হাহাকার ও প্রকাশ করেছেন নিজের অন্তরের অনুভূতি। সমাজ, সংস্কৃতি ও জীবনকে কবি শামসুর রাহমান দেখেছিলেন অন্তদৃষ্টি দিয়ে। সেই হৃদয়ের কথাই তিনি প্রকাশ করেছেন তার আপন লেখনীতে। নাগরিক কবি শামসুর রাহমানের স্মরণে আলোচনা, কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ওস্তাদ মোমতাজ আলী খান সঙ্গীত একাডেমী।

অনুষ্ঠানের শুরুতেই কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। তারপর কবি শামসুর রাহমানের জীবনী পাঠ করা হয়। একাডেমীর শিক্ষার্থীদের প্রতি বক্তব্য রাখেন একাডেমীর অধ্যক্ষ রুপু খান।

একাডেমীর শিক্ষার্থীরা কবির লেখা কবিতা পাঠ করেও সঙ্গীত পরিবেশন করে। কবিতা পাঠ করে প্রিয়া আলম, আল-আমীন, সরস্বতী, জুয়েল ও সমীর। সঙ্গীত পরিবেশন করে জানে আলম, মীরা ও আল-আমীন।

অনুষ্ঠানে কবি শামসুর রাহমানের বিদেহী আত্মার শান্তি ও সকলের মঙ্গল কামনায় দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে