শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি খুনীর দল ॥ তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি খুনীর দল। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার প্ররোচক। তিনি ১৬০০ সেনাসদস্য হত্যা করেছেন। তার স্ত্রীর কারণে শত মানুষ আগুনে পুড়ে মারা গেছে। আর ফখরুল- রিজভীরা সেই খুনীদের দোসর। অন্য দেশে হলে এদের শুধু বিচারই হতো, তা নয়, রাজনীতি করার অধিকারও থাকত না। শনিবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জহির রায়হান হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে চলচ্চিত্র লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্টের মর্মান্তিক হত্যাকান্ড স্মরণে তিনি এসব কথা বলেন।

বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান হত্যাকান্ডের মাধ্যমে ক্ষমতা দখল করেন এবং ক্ষমতায় টিকে থাকার জন্যও হত্যাকান্ড ঘটান উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, জিয়া বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করেন ও তাদের অপরাধের বিচার বন্ধ করতে সংসদে ‘ইনডেমনিটি বিল’ পাস করান। আর বেগম জিয়া ওই খুনীদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের হাতে জাতীয় পতাকা তুলে দেন। মন্ত্রী আরও বলেন, শুধু তাই নয়, জাতির পিতার হত্যাকান্ডকে উপহাস করার জন্যই বেগম জিয়া নিজের জন্মতারিখ পরিবর্তন করে ১৫ আগস্ট বানিয়ে কেক কাটা উৎসব করেছেন। এখন জনগণের ঘৃণার কারণে জন্মদিন ১৫ আগস্ট রেখে পরদিন কেক কাটেন। অন্য দেশে এমন জন্মতারিখ পরিবর্তনকারীকে হয় মস্তিষ্কবিকৃত আখ্যা দিতো, নয়তো জালিয়াতির দায়ে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতো।

১৯৫৭ সালে প্রাদেশিক পরিষদে বঙ্গবন্ধুর উত্থাপিত বিলের মাধ্যমে ঢাকায় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের প্রতিষ্ঠার ইতিহাস ও চলচ্চিত্র শিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আন্তরিকতার উদাহরণ তুলে ধরে হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর হাত ধরেই বাংলাদেশে চলচ্চিত্রের সূচনা হয়েছে এবং শেখ হাসিনার সরকার তাকে পুণরুজ্জীবিত করছে। সমাজের বিত্তবানদের এ শিল্পে বিনিয়োগে এগিয়ে আসা প্রয়োজন।

বাংলাদেশ চলচ্চিত্র লীগের সভাপতি মিয়া আলাউদ্দিনের সভাপতিত্বে চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়ক আলমগীর, চলচ্চিত্র অভিনয়শিল্পী মৌসুমী, ফেরদৌস প্রমুখ সভায় অংশ নেন ।

অসাম্প্রদায়িক চেতনার দেশ বাংলাদেশ ॥ এদিকে, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য বাংলাদেশ এখন বিশ্বে উজ্জ্বল দৃষ্টান্ত। শনিবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে গুলশান, বনানী, বারিধারা, বসুন্ধরা ফাউন্ডেশন আয়োজিত জন্মাষ্টমী মহোৎসব-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। খবর বাসসর।

তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আজকের বাংলাদেশ হলো অসাম্প্রদায়িক চেতনার দেশ। আমাদের প্রথম পরিচয় হলো আমরা বাঙালী। ধর্ম যার যার উৎসব সবার। পহেলা বৈশাখ, ঈদ, পূজাসহ সকল উৎসবে আমরা সবাই একসঙ্গে শামিল হই। এটাই আমাদের সামাজিক সংস্কৃতি।’ তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে মানুষের মধ্যে প্রেম, ভালবাসা ও ভ্রাতৃত্ববোধ সুদৃঢ় করতে হবে। ইসকনের সেক্রেটারি পাদচারু চন্দ্র ব্রহ্মচারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records