রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিল আফরোজ চৌধুরীর ভিডিও ‘চলো বৃষ্টিতে’

দিল আফরোজ চৌধুরীর ভিডিও ‘চলো বৃষ্টিতে’

স্টাফ রিপোর্টার ॥ প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী দিল আফরোজ চৌধুরীর মিউজিক ভিডিও ‘চলো বৃষ্টিতে’ মুক্তি পেয়েছে। সিডি চয়েসের ব্যানারে মুক্তি পাওয়া মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন মৌসুমী হামিদ, অন্তু, প্রত্যর্পণসহ আরও অনেকে। জেলা খাদ্য নিয়ন্ত্রক পিতা আব্দুল হালিম চৌধুরীর চাকরি সূত্রে ছোট বেলা থেকে বিভিন্ন জেলায় ঘুরতে হয়েছে শিল্পীকে। তার গানের শুরু হয় ছয় বছর বয়সে রাংসাইরাং চাকমার হাতে।

পরবর্তী সময়ে বিশ্বনাথ রায়, দুলাল চন্দ্র বিশ্বাস, রংপুরের বিখ্যাত ওস্তাদ তমাল কান্তি লাহিড়ীর কাছে তিনি সঙ্গীতের শিক্ষা নেন। একাধারে নজরুল গীতি, রবীন্দ্রসঙ্গীত, আধুনিক ও দেশাত্মবোধক গান গেয়ে শ্রোতার মন জয় করেছেন তিনি। দিল আফরোজ চৌধুরী রংপুর বেতারের তালিকভুক্ত শিল্পী।

২৯তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে উত্তীর্ন হন এই গুণী শিল্পী। বর্তমানে তিনি ইডেন কলেজে রসায়ন বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। মিউজিক ভিডিও প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন, গানের কথা হৃদয় ছুয়ে গেছে বলেই তিনি মডেল হতে রাজি হয়েছেন। গানটি শোনার অনুরোধ জানিয়ে তিনি বলেন, এখন অনেকেই গান করছেন কিন্তু দিল আফরোজ তাদের মধ্যে ব্যতিক্রম।

দিল আফরোজ চৌধুরী বলেন, শিক্ষকতার পাশাপাশি তিনি গানের চর্চা করে যাবেন। যতদিন বেঁচে থাকবেন ততদিনই গানের মধ্য দিয়ে তিনি শ্রোতার মন জয় করার চেষ্টা করবেন। তিনি বলেন, গত ১০ আগস্ট মুক্তির পর এখন পর্যন্ত ৪০ হাজার মানুষ মিউজিক ভিডিওটি দেখেছেন। যা নিজের জন্য বড় অনুপ্রেরণা হিসেবে দেখছেন তিনি।

শীর্ষ সংবাদ:
গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী