রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সারাদেশে আনন্দ উৎসবে ঈদ উদ্যাপিত

স্টাফ রিপোর্টার ॥ ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে ত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে দেশজুড়ে উদযাপিত হয়েছে পবিত্র ঈদ-উল-আজহা। সার্বিক পরিস্থিতি অনুকূলে থাকায় এবার সারাদেশে উৎসবমুখর পরিবেশে ঈদের আনন্দ উপভোগ করেছেন সর্বস্তরের মানুষ। মুসলমানগণ মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ঈদের জামাত শেষে সামর্থ্য অনুযায়ী প্রিয় পশু কোরবানি দিয়েছেন।

সোমবার সকাল ৮টায় রাজধানীর জাতীয় ঈদগা ময়দানে ঈদ-উল-আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। প্রধান এই জামাতে নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনও সেখানে নামাজ আদায় করেন। এছাড়া মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য সুপ্রীম কোর্টের বিচারপতি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ঈদের প্রধান জামাতে নামাজ আদায় করেন।

ঈদের নামাজ শেষে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আয়োজনে জাতীয় ঈদগা ময়দানে নারীদের ঈদের নামাজ আদায় করার জন্য বিশেষ ব্যবস্থা ছিল। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মিজানুর রহমান ঈদের প্রধান জামাতে ইমামতি করেন। নামাজ শেষে দেশের শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি এবং দেশের জনগণ ও মুসলিম উম্মাহর কল্যাণ ও ঐক্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর আগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টায় ঈদের প্রথম জামাত হয়। এরপর সকাল ৮টা, ৯টা, ১০টা এবং ১০টা ৪৫ মিনিটে বায়তুল মোকাররম মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রতিবছরের মতো এবারও দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ও দিনাজপুর-এর গোর এ শহীদ ময়দানে। ঈদ-উল-আজহা উপলক্ষে বঙ্গভবনে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। মন্ত্রী, সংসদ সদস্য ও বিদেশী কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করে রাষ্ট্রপতি ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে দেশবাসীর প্রতি অশুভ ও অকল্যাণকে পরিহার করার আহ্বান জানান। গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ঢাকায় কর্মরত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতসহ দেশের সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৩৯৫৪৩১
আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৬৪৪৯৯৪৩
সুস্থ
৭২৬২৫
শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দু’দিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records