রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ায় দুই নারীকে ছুরিকাঘাত, নিহত ১

অস্ট্রেলিয়ায় দুই নারীকে ছুরিকাঘাত, নিহত ১

অনলাইন রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ার সিডনির রাস্তায় ‘আল্লাহু আকবর’ বলে দুজনকে ছুরিকাঘাত করেছেন এক তরুণ। তার ছুরিকাঘাতে এক নারী নিহত হয়েছেন। আরেক নারী গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে এই দুই ছুরিকাঘাতের ঘটনা ঘটে বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ড। পুলিশ এক বিবৃতিতে জানায়, এদিন দুপুর দুইটার দিকে সিডনির ইয়র্ক স্ট্রিটে একজন ছুরি হাতে হাঁটাহাঁটি করছে বলে জানতে পারে জরুরি সেবাদানকারী সংস্থা।

বিবৃতিটিতে বলা হয়, পুলিশ যখন ঘটনাস্থলের দিকে রওনা হয়, তখন খবর পাওয়া যায় এই ব্যক্তি কিং ও ইয়র্ক স্ট্রিটের কাছে একজনকে ছুরিকাঘাত করেছে। এতে বলা হয়, হোটেল সিবিডি-তে ছুরিকাঘাতের শিকার এক নারী আছে বলে জানতে পারে পুলিশ এবং এনএসডব্লিউ (নিউ সাউথ ওয়েলস) অ্যাম্বুলেনস প্যারামেডিকস। পরে তাকে হাসপাতালে নেয়া হয়।

এরপর বিকেল তিনটা ১৫ মিনিটের দিকে ১১৮ ক্লারেন্স স্ট্রিটের একটি ইউনিটের ভেতর থেকে আরেক নারীর মরদেহ উদ্ধার করা হয় বলে জানায় পুলিশের একজন মুখপাত্র। ছুরিকাঘাতের কারণে এই নারীর মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে গণমাধ্যমটি।

ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত জনতার সহায়তায় ছুরিকাঘাতকারীকে আটকের পর প্রথমে ডে স্ট্রিট পুলিশ স্টেশন এবং পরে রয়্যাল প্রিন্স অ্যালফ্রেড হসপিটালে নেয়।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন টুইটারে লেখেন, সিডনি হওয়া আজ বিকেলের সহিংস হামলাটি উদ্বেগজনক। ঘটনাস্থলে উপস্থিত জনতার সহায়তায় হামলাকারী এখন পুলিশের হেফাজতে আছেন।

গণমাধ্যমটি জানায়, এই ছুরিকাঘাতকারীর নাম মার্ট নেই। তিনি ব্যাকটাউনের মারায়োংয়ের বাসিন্দা বলে জানা গেছে।

সন্ধ্যায় এএসডব্লিউ পুলিশ কমিশনার মিক ফুলার জানান, এ পর্যন্ত পাওয়া তথ্য মতে এই ২১ বছরের মার্ট নেই সন্ত্রাসবাদী আদর্শের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কিন্তু কোনও সন্ত্রাসী সংগঠনের সঙ্গে তার সম্পৃক্ততা ছিল না।

শীর্ষ সংবাদ:
দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ        
//--BID Records