রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে ঘূর্ণাবর্ত, প্রবল বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে ঘূর্ণাবর্ত, প্রবল বৃষ্টির পূর্বাভাস

অনলাইন রিপোর্টার ॥ বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে ঘূর্ণাবর্ত। যার জেরে নতুন করে তৈরি হচ্ছে আরও একটা নিম্নচাপ। ফলে আগামী ৪৮ ঘন্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। বিশেষ করে উপকূলবর্তী এলাকায় ভারী বৃষ্টিপাত হবে বলে পূর্বাভাসে জানাচ্ছে হাওয়া অফিস। ফলে দিঘা-মন্দারমণিতে সমুদ্রে প্রবল জলোচ্ছ্বাস তৈরি হতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। ফলে সমুদ্রে স্নান করতে নামার ক্ষেত্রে বিশেষ সতর্কতা নেওয়ার কথা বলা হচ্ছে।

আলিপুর হাওয়া অফিসের তরফে পূর্বাভাসে জানা গিয়েছে, গত কয়েকদিন আগে বঙ্গোপসাগরে ওপর একটি নিম্নচাপ তৈরি হয়েছিল। যার ফলে বাংলায় সক্রিয় হয়েছে মৌসুমী বায়ু। কিন্তু এরপরেও ঝিরঝিরে বৃষ্টি ছাড়া আর কিছু জোটেনি কলকাতা সহ দক্ষিণবঙ্গের কপালে। তবে আবহাওয়াবিদরা জানাচ্ছেন, মৌসুমী অক্ষরেখা সরাসরি দক্ষিণবঙ্গের ওপর দিয়ে বিস্তৃত। সঙ্গে দোসর একটি ঘূর্ণাবর্ত।আবহাওয়াবিদরা মনে করছেন, এই ঘূর্ণাবর্তটি নিম্নচাপে পরিণত হতে পারে। যার ফলে আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টিপাত হবে। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতা-সহ সন্নিহিত অঞ্চল ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় সপ্তাহের শুরুতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। মূলত ৮ জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সোমবার সারাদিন মেঘলা থাকবে আকাশ। তবে সন্ধ্যার পর থেকে বদলাতে শুরু করবে পরিস্থিতি। বেশ কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

শীর্ষ সংবাদ:
করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ        
//--BID Records