মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডেঙ্গু রোধে এবার উদ্যোগ নিচ্ছে এফবিসিসিআই

অর্থনৈতিক রিপোর্টার ॥ ভয়াবহ ডেঙ্গু জ্বরের বিস্তার প্রতিরোধে এবার এফবিসিসিআই থেকে উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। এ বিষয়ে সতর্কতা বাড়াতে মাঠে নামছেন ব্যবসায়ী সম্প্রদায়। এছাড়া স্বল্পমূল্যে বেসরকারী স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে সেবা প্রদানের আহ্বান জানানো হবে। সংগঠনটির অধিভুক্ত বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট ব্যবসায়ীদের এ বিষয়ে সতর্ক ও সচেতন থাকার পরামর্শ দেয়া হয়েছে। বিশেষ করে বেসরকারী হাসপাতাল, কমিউনিটি ক্লিনিক, ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান, ডায়াগনস্টিক সেন্টার ও অন্য প্রতিষ্ঠানগুলো যাতে ডেঙ্গু রোগীদের কমমূল্যে চিকিৎসাসেবা প্রদান করে সে ব্যাপারে নির্দেশনা দিয়েছে এফবিসিসিআই।

এদিকে, ডেঙ্গু ও এডিস মশা নিয়ন্ত্রণে ব্যবসায়ীরা কি ভূমিকা নিতে পারে সে লক্ষ্যে এফবিসিসিআইয়ের উদ্যোগে আজ রবিবার সকাল ১১টায় এফবিসিসিআই মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংগঠনটির সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে অনুষ্ঠেয় এ আলোচনা অনুষ্ঠানে এফবিসিসিআই অধিভুক্ত বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

জানা গেছে, ডেঙ্গু রোগের রক্ত পরীক্ষার নামে বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকগুলো সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি ফি নিচ্ছে। এছাড়া এ রোগের ওষুধ ও কিটের দাম বেশি রাখা হচ্ছে। সম্প্রতি দাম বেশি রাখাসহ ভুয়া চিকিৎসার অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর থেকে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়।

শীর্ষ সংবাদ:
সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে         করোনা ভাইরাস ॥ ভুটানজুড়ে লকডাউন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         আন্তর্জাতিক যুব দিবসে টিআইবির সাত দাবি         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         কাল বুধবার থেকে হাইকোর্টে দুই পদ্ধতিতেই বিচারকাজ শুরু হচেছ         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন        
//--BID Records