মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডেঙ্গু রোধে এবার উদ্যোগ নিচ্ছে এফবিসিসিআই

অর্থনৈতিক রিপোর্টার ॥ ভয়াবহ ডেঙ্গু জ্বরের বিস্তার প্রতিরোধে এবার এফবিসিসিআই থেকে উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। এ বিষয়ে সতর্কতা বাড়াতে মাঠে নামছেন ব্যবসায়ী সম্প্রদায়। এছাড়া স্বল্পমূল্যে বেসরকারী স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে সেবা প্রদানের আহ্বান জানানো হবে। সংগঠনটির অধিভুক্ত বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট ব্যবসায়ীদের এ বিষয়ে সতর্ক ও সচেতন থাকার পরামর্শ দেয়া হয়েছে। বিশেষ করে বেসরকারী হাসপাতাল, কমিউনিটি ক্লিনিক, ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান, ডায়াগনস্টিক সেন্টার ও অন্য প্রতিষ্ঠানগুলো যাতে ডেঙ্গু রোগীদের কমমূল্যে চিকিৎসাসেবা প্রদান করে সে ব্যাপারে নির্দেশনা দিয়েছে এফবিসিসিআই।

এদিকে, ডেঙ্গু ও এডিস মশা নিয়ন্ত্রণে ব্যবসায়ীরা কি ভূমিকা নিতে পারে সে লক্ষ্যে এফবিসিসিআইয়ের উদ্যোগে আজ রবিবার সকাল ১১টায় এফবিসিসিআই মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংগঠনটির সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে অনুষ্ঠেয় এ আলোচনা অনুষ্ঠানে এফবিসিসিআই অধিভুক্ত বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

জানা গেছে, ডেঙ্গু রোগের রক্ত পরীক্ষার নামে বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকগুলো সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি ফি নিচ্ছে। এছাড়া এ রোগের ওষুধ ও কিটের দাম বেশি রাখা হচ্ছে। সম্প্রতি দাম বেশি রাখাসহ ভুয়া চিকিৎসার অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর থেকে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়।

শীর্ষ সংবাদ:
বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         রিজেন্টের সাহেদের বিরুদ্ধে মুন্সীগঞ্জে চেক জালিয়াতির মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         সৌদির বিমান টিকেটের দাবিতে ঢাকায় প্রবাসী কর্মীদের বিক্ষোভ         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         করোনায় আক্রান্ত ৩ কোটি ১২ লাখ, মৃত্যু ৯ লাখ ৬৩ হাজার         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         অস্ট্রেলিয়ার উপকূলে ৯০ তিমির মৃত্যু         ইরানের বিরুদ্ধে আবারও নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের         যুক্তরাষ্ট্রকে মধ্যপ্রাচ্যে তাদের ভবিষ্যৎ নিয়েও ভাবতে হবে ॥ লাভরভ         করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল