শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হঠাৎ অবসরে নুয়ান কুলাসেকারা

স্পোর্টস রিপোর্টার ॥ ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলেই অবসর নেবেন লাসিথ মালিঙ্গা। ওপেনিং বোলিংয়ে একসময় লঙ্কান তারকা পেসারের যোগ্য সঙ্গী নুয়ান কুলাসেকারা তার আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন। সেটিও একেবারে হুট করে। ৩৭ বছর বয়সী ডানহাতি পেসার অবশ্য সেই ২০১৭ সাল থেকেই দলের বাইরে আছেন। আর সর্বশেষ ইংল্যান্ড বিশ্বকাপে দলের সফল বোলার মালিঙ্গা। তবে ২০১৪ টি২০ বিশ্বকাপ জয়ী লঙ্কান দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কুলাসেকারা। চামিন্দ ভাস (৩৯৯) এবং লাসিথ মালিঙ্গার (৩৫৫) পর ওয়ানডেতে শ্রীলঙ্কার তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। পঞ্চাশ ওভারের ক্রিকেটে তার নামের পাশে আছে ১৯৯ উইকেট। আর টি২০তে নিজ দেশের হয়ে মালিঙ্গার (৯৭) পর অজন্তা মেন্ডিসের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ উইকেটের মালিক কুলাসেকারা।

হাম্বানটোটায় ২০১৭ সালের জুলাইয়ে জিম্বাবুইয়ের বিপক্ষে শ্রীলঙ্কার হয়ে সর্বশেষ ওয়ানডে ম্যাচে খেলেছেন কুলাসেকারা। বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে খেলার অনুরোধ করলেও তাকে সেই সুযোগ দেয়া হয়নি। এর কারণ দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেট খেলেননি ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। আর এ ক্ষোভ থেকেই অবসরের ঘোষণা দিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার হয়ে ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ এ উইকেট শিকারি। ২০১৮ সালের মার্চের পর থেকে দেশ-বিদেশের ঘরোয়া উচ্চপর্যায়ের প্রতিযোগিতামূলক ক্রিকেটেও খেলেননি কুলাসেকারা। এর আগে তাকে শুধু দেখা গেছে লিস্ট ‘এ’ ক্রিকেটে। আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ না পেলেও শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফারনান্ডো জানিয়েছেন, এ জন্য বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচটি তাকে উৎসর্গ করা হবে। ২০১৪ সালে শ্রীলঙ্কার টি২০ বিশ্বকাপ জয়ী দলের সদস্য কুলাসেকারা এবারের বিশ্বকাপ দলেও জায়গা পাননি। এমনকি গত বছরের মার্চ থেকে বড় পর্যায়ে কোন ধরনের ক্রিকেটও খেলেননি টি২০তে শ্রীলঙ্কার দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি এ পেসার।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত