শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুনিরা মিঠুর আক্ষেপ

  • খোকন ভূঁইয়া

ছোটপর্দার নন্দিত ও গুণী অভিনেত্রী মুনিরা মিঠু। নান্দনিক অভিনয় ও শৈল্পিকগুণে প্রশংসিত হয়েছেন বহুবার। চলচ্চিত্র-নাটকে অভিনয়ের প্রস্তাব পেলেও চরিত্র পছন্দ না হলে কাজ করে সংখ্যা বাড়ানোর পক্ষে নয়। তবে নাটকের পাশাপাশি ভাল গল্প ও চরিত্র পেলে চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করার ইচ্ছে প্রকাশ করেন তিনি। মনিরা মিঠু অভিনয় শুরু করেন হুমায়ূন আহমেদের ‘ওপেনটি বায়োস্কোপ’ নাটকের মাধ্যমে। তবে দর্শকরা তাকে চিনেছে ‘বুয়া বিলাস’ নাকটকি দিয়ে। এতে তার অভিনয় বেশ জনপ্রিয়তা পায়। মুনিরা মিঠু অভিনীত এমন অনেক চরিত্রই রয়েছে যা দর্শকদের হাসিয়েছে অজস্রবার। আবার তিনি এমন চরিত্রেও অভিনয় করেছেন, যা চিন্তার খোরাক হয়ে কাজ করেছে। মুনিরা মিঠু ব্যস্ত আছেন কোরবানির ঈদের নাটক নিয়ে।

ছোটপর্দা আমার দ্বিতীয় জন্মস্থান। নাটক দিয়েই আমার জীবন শুরু। নাটকেই আমার জীবন, নাটকই আমার মরণ। নাটকেই আমার সবকিছু। তবে এখন নাটক করতে করতে খুব ক্লান্ত লাগে। এখন নাটকে কাজ করতে গেলে অনেক বিরক্ত লাগে। কারণ, গল্প ভাল না তাই বিরক্ত লাগে। তবে ফিল্ম আনন্দ দেয় আরামদায়ক। ফিল্ম করতেও স্বাচ্ছন্দ্য লাগে। কিন্তু ফিল্মেরও করুণ দশা। তবুও বেছে বেছে কাজ করছি। -বললেন মুনিরা মিঠু।

ধারাবাহিক নাটকের ধারাবাহিকতা থাকে? ধারাবাহিকের গল্পের খুবই করুণ দশা। ভাল নির্মাতারা ধারাবাহিক নাটক নির্মাণ করেন না। ভাল নির্মাতারা বিজ্ঞাপন ফিল্ম নির্মাণ করেন। তবে ঈদের সময় ভাল কিছু পরিচালক ধারাবাহিক নাটক নির্মাণ করেন। আর যারা বর্তমানে ধারাবাহিক নাটক বানাচ্ছেন তারা ছাপোষা দিন আনে দিন খায় তারা ধারাবাহিক নাটক নির্মাণ করছেন। ধারাবাহিকের অবস্থা শোচনীয়। যোগ করে তিনি আরও বলেন, পর্যাপ্ত বাজেট না পাওয়ায় পরিচালকরা ভাল মানের নাটক বানাতে পারছেন না। একই ধরনের গল্পে বিরক্ত হয়ে দর্শক নাটক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।

সাম্প্রতিক সময়ের জনপ্রিয় দুইটি ধারাবাহিকের নাম না বললেই নয় কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’ যা হাউজ ফুলের পর ব্যাপাক সাড়া ফেলেছে। নাটকটি পুনরায় প্রচার করার জন্য নাটকের নিয়মিত দর্শক এবং ভক্তরা চ্যানেলটির সামনে মানববন্ধনও করেছিলেন। দ্বিতীয় ধারাবাহিক হচ্ছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ‘ফ্যামিলি ক্রাইসিস’। এ সময়ের জনপ্রিয় দুইটি ধারাবাহিক। ধারাবাহিক নাটকে যে ধারাবাহিকতা থাকে না এ থেকে উত্তরণের উপায়? বাজেট। বাজেট ভাল থাকলে ভাল গল্প নিয়ে কাজ করা যায়। সব কিছু উত্তরণের উপায় বাজেট। বাজেটই নাটকের দূর-দশা দূর করতে পারে। কোন চরিত্রে কাজ করা হয়নি। যার জন্য আক্ষেপ হয়? পুলিশ। পুলিশের চরিত্রের প্রতি দুর্বলতা আছে। আমার সূক্ষ্ম কমেডি পছন্দ। বিভিন্ন সময়ে পুলিশ চরিত্রে কাজ করতে দেখা যায়। সেটাকে আমার কাছে পারফেক্ট মনে হয় না। তাই আমি একজন পুরুষ পুলিশের পাশে মহিলা পুলিশে অভিনয় করে পুরোপুরি বিনোদন দিতে চাই।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা