বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি ॥ মোস্তাফা জব্বার

ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি ॥ মোস্তাফা জব্বার

অনলাইন ডেস্ক ॥ জাতীয় জনপ্রশাসন দিবস উপলক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার আয়োজন করেছে ডাক অধিদফতর।

আজ মঙ্গলবার সকাল ১০টায় ঢাকায় ডাক অধিদফতরের কার্যালয়ে বেলুন ও পায়রা উড়িয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র প্রমুখ উপস্থিত ছিলেন।

মোস্তাফা জব্বার বলেন, দেশব্যাপী কাজ পরিচালনা করছে নগদ। এতো অল্প সময়ে মানুষ যে পরিমাণ সহায়তা পাচ্ছে ও মানুষের যে পরিমাণ আগ্রহ তৈরি হয়েছে নগদ-এর প্রতি, এটি প্রায় দুর্লভ। আমরা টেলিকম বিভাগের পক্ষ থেকে নগদকে ডাক বিভাগের সেবা হিসেবে সরকারের সব সেবার কেন্দ্রবিন্দুতে নিতে পারি এবং সাধারণ মানুষের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হিসেবে নিতে পারি।

তিনি আরও বলেন, দেশব্যাপী ডাক বিভাগের মতো এতো বড় নেটওয়ার্ক আর কোনো প্রতিষ্ঠানের নেই। তৃণমূল পর্যায়ে পণ্য কিংবা অর্থ পৌঁছে দেয়ার সক্ষমতা অন্য কারও নেই। আমরা ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি। নগদের মধ্য দিয়ে এই যাত্রা শুরু করেছি।

জনপ্রশাসন দিবস উপলক্ষে আয়োজিত আজকের অনুষ্ঠানে নগদ-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার ব্যবস্থা করে বাংলাদেশ ডাক বিভাগ। জিপিওর ভেতরে নগদ-এর উদ্যোক্তারা গ্রাহকের অ্যাকাউন্ট বিনামূল্যে খুলে দেন।

এছাড়া সারা দেশে নগদ উদ্যোক্তা পয়েন্টে গিয়ে যে কেউ বিনামূল্যে নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন। নিজে নিজে অ্যাকাউন্ট খোলার পাশাপাশি জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে খুব সহজে একজন গ্রাহক নগদ উদ্যোক্তার কাছ থেকে বিনামূল্যে অ্যাকাউন্ট খোলা যাবে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records