মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝালকাঠিতে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলার আবেদন

ঝালকাঠিতে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলার আবেদন

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি ॥ আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে মিথ্যা তথ্য উপস্থাপন করায় প্রিয়া সাহার নামে ঝালকাঠিতে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে মামলার আবেদন করা হয়েছে। আজ রবিবার দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে এ আবেদন করেন যুবলীগ নেতা ছবির হোসেন। বিচারক এ এইচ এম ইমরানুর রহমান অভিযোগ গ্রহন করেছেন। আদালত বাদী ও আইনজীবীর বক্তব্য শোনেন। তবে এ বিষয়ে তিনি এখনো কোন আদেশ প্রদান করেননি।

মামলার আবেদনে জানা যায়, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা বাংলাদেশের একজন নাগরিক হয়ে আমেরিকার প্রেসিডেন্ট ডোনল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সরকারের প্রতি ঘৃণা ও বিদ্বেষ প্রকাশ করে মিথ্যা বক্তব্য তুলে ধরেছেন। তিনি বলেছেন বাংলাদেশে তিন কোটি ৭০ লাখ সংখ্যালঘু হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ‘নাই’ হয়ে গেছে। দয়া করে বাংলাদেশের জনগণকে সাহায্য করুন, আমরা আমাদের দেশে থাকতে চাই। তিনি বাংলাদেশ সরকারকে উগ্রবাদী, মৌলবাদী মুসলমানদের দ্বারা কৃত অপরাধের রক্ষাকারী এবং বিচারহীনতার যে অভিযোগ ট্রাম্পের কাছে করেছেন, তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এ ধরনের বক্তব্য রাষ্ট্রদ্রোহীতার সামিল। বাংলাদেশ উগ্রমৌলবাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের কারনে বিশ্বে প্রশংসিত হয়েছে। তাই প্রিয়া সাহার বক্তব্য বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নষ্ট করার ষড়যন্ত্র বলেও দাবি করা হয় মামলার আবেদনে।

মামলার বাদী ছবির হোসেন ঝালকাঠি শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এবং শেখ রাসেল শিশু কিশোর পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক। তিনি শহরের মধ্যচাঁদকাঠি এলাকার আবদুল কাদেরের ছেলে।

বাদীর আইনজীবী রুহুল আমীন রিজভী বলেন, দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্যই প্রিয়া সাহা আমেরিকার প্রেসিডেন্টের কাছে নালিশ করেছে। তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে, বিচারক এখনো আদেশ প্রদান করেননি। আশাকরি প্রিয়া সাহা যে অন্যায় করেছে, তাতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records