সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রিটিশ এয়ারওয়েজ কায়রোগামী ফ্লাইট স্থগিত করেছে

ব্রিটিশ এয়ারওয়েজ কায়রোগামী ফ্লাইট স্থগিত করেছে

অনলাইন ডেস্ক ॥ নিরাপত্তার কারণ দেখিয়ে হঠাৎ করেই ব্রিটিশ এয়ারওয়েজ ও লুফথানসা তাদের কায়রোগামী ফ্লাইট স্থগিত করেছে।

ব্রিটিশ এয়ারওয়েজের কায়রোগামী ফ্লাইট শনিবার থেকে পরবর্তী এক সপ্তাহ বন্ধ থাকবে বলে এক বিবৃতিতে জানিয়েছে সংস্থাটি। অপরদিকে শনিবার মিউনিখ ও ফ্রাঙ্কফুর্ট থেকে কায়রোগামী ফ্লাইটগুলো বাতিলের ঘোষণা দিয়ে রোববার থেকে ফ্লাইট আবার চলবে বলে জানিয়েছে লুফথানসা।

কিন্তু কী কারণে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে সে বিষয়ে সংস্থা দুটি বিস্তারিত কিছু বলেনি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ব্রিটিশ এয়ারওয়েজের বিবৃতিতে বলা হয়েছে, “আমরা নিয়মিতভাবে বিশ্বব্যাপী আমাদের সব বিমানবন্দরগুলোতে আমাদের নিরাপত্তা আয়োজন পর্যালোচনা করে দেখি, আরও মূল্যায়নের জন্য পূর্বসতর্কতা হিসেবে কায়রোগামী ফ্লাইট সাত দিনের জন্য স্থগিত রাখা হয়েছে।”

ব্রিটিশ এয়ারওয়েজ আরও জানিয়েছে, নিরাপদ বিবেচিত না হলে তারা কখনোই কোনো উড়োজাহাজ পরিচালনা করে না। রয়টার্স জানিয়েছে, কেন ফ্লাইট স্থগিত করা হয়েছে এবং এয়ারলাইনটি কী নিরাপত্তা আয়োজন পর্যালোচনা করছে সে বিষয়ে আরও বিস্তারিত জানতে চাইলে এক মুখপাত্র জবাব দেন, “আমরা কখনোই নিরাপত্তার বিষয়গুলো নিয়ে আলোচনা করি না।”

বুধবার ও বৃহস্পতিবার ব্রিটিশ কর্মীরা কায়রো বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষা করে দেখেছে বলে তিনটি মিশরীয় বিমানবন্দর নিরাপত্তা সূত্র রয়টার্সকে জানালেও তারা বিস্তারিত আর কিছু জানায়নি। শনিবার ব্রিটিশ পররাষ্ট্র দপ্তর ব্রিটিশ এয়ারওয়েজের সিদ্ধান্ত সংযুক্ত করে তাদের ভ্রমণ সংক্রান্ত পরামর্শ আপডেট করে এবং ক্ষতিগ্রস্ত ভ্রমণকারীদের এয়ারলাইনটির সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেয়। শনিবার রাতে মিশরের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, তারা কায়রোর ব্রিটিশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে জেনেছে ফ্লাইট স্থগিত করার সিদ্ধান্তটি ব্রিটিশ পরিবহন বা পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেয়নি।

মিশরীয় মন্ত্রণালয়টি আরও জানায়, এই সময়ে যাত্রীদের বহন করার জন্য তারা কায়রো থেকে লন্ডনের পথে রবিবার থেকে অতিরিক্ত ফ্লাইটের ব্যবস্থা করবে। ২০১৫ সালে মিশরের অবকাশযাপন শহর শারম আল শেখ থেকে রওনা হওয়ার পর রাশিয়ার একটি যাত্রীবাহী উড়োজাহাজ বোমা হামলায় বিধ্বস্ত হয়েছিল। তারপর থেকে মিশরের ওই শহরটি সঙ্গে সব ধরনের বিমান চলাচলের বিষয়ে ব্রিটিশ সরকার সতর্কতা জারি করলেও কায়রো সঙ্গে বিমান চলাচলের বিষয়ে এ ধরনের কোনো সতর্কতা জারি করেনি।

শীর্ষ সংবাদ:
উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত        
//--BID Records