বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডেঙ্গু মোকাবিলায় ঢাকা সিটির পাশে থেকে কাজ করবে মার্কিন রাষ্ট্রদূত

ডেঙ্গু মোকাবিলায় ঢাকা সিটির পাশে থেকে কাজ করবে মার্কিন রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক ॥ আজ বুধবার পুরান ঢাকার ঐতিহ্যবাহী নাজিরাবাজার এলাকা পরিদর্শন শেষে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সাংবাদিকদের বলেন, ঢাকা সিটির নানা সমস্যা নিয়ে মেয়রের সঙ্গে আমরা আলাপ করেছি। বাংলাদেশে আমাদের একটা অফিস আছে কমিউনিক্যাবল ডিজেস ম্যানেজম্যান্ট ডিপার্টমেন্ট। এটি বিশেষ করে জনবহুল পুরান ঢাকার ট্রাফিক, দুর্যোগ এবং স্বাস্থ্য-সংক্রান্ত বিপর্যয়ে প্রতিরোধমূলক ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। এখানে ডেঙ্গু নিয়ে যে সমস্যা সেটি মোকাবিলায় আমরা ঢাকা সিটির পাশে থেকে এক হয়ে কাজ করবো। আশা করছি এটি প্রতিরোধ হবে।

তিনি আরও বলেন, আজকে পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবারের সঙ্গে পরিচিত হলাম। এতে ঢাকার মেয়র সঙ্গেও সম্পর্কটা দৃঢ় হলো। আমরা ঢাকার সিটির যেকোনো সমস্যা নিয়ে একসঙ্গে কাজ করবো।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র বলেন, ডেঙ্গু মোকাবিলায় মার্কিন রাষ্ট্রদূত আমাদের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেছেন। আমরা যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি ডেঙ্গু মোকাবিলায় সেই প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রও আমাদের সঙ্গে কাজ করবে।

এরপর পুরান ঢাকাবাসীর মাঝে জনসচেতনতায় ডেঙ্গু ও চেকুনগুনিয়াসহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে প্রতিরোধমূলক লিফলেট বিতরণ করেন মার্কিন রাষ্ট্রদূত।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে সঙ্গে নিয়ে পুরান ঢাকার নাজিরাবাজার, কাজী আলাউদ্দিন রোডসহ সংলগ্ন এলাকা পরিদর্শন করেন এবং পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার হাজীর বিরিয়ানি, বাখরখানি, মাঠা ইত্যাদির স্বাদ গ্রহণ করেন। রাষ্ট্রদূত সুস্বাদু খাবারের জন্য মেয়রকে আন্তরিক ধন্যবাদ জানান।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records