সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ডেঙ্গু মোকাবিলায় ঢাকা সিটির পাশে থেকে কাজ করবে মার্কিন রাষ্ট্রদূত

ডেঙ্গু মোকাবিলায় ঢাকা সিটির পাশে থেকে কাজ করবে মার্কিন রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক ॥ আজ বুধবার পুরান ঢাকার ঐতিহ্যবাহী নাজিরাবাজার এলাকা পরিদর্শন শেষে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সাংবাদিকদের বলেন, ঢাকা সিটির নানা সমস্যা নিয়ে মেয়রের সঙ্গে আমরা আলাপ করেছি। বাংলাদেশে আমাদের একটা অফিস আছে কমিউনিক্যাবল ডিজেস ম্যানেজম্যান্ট ডিপার্টমেন্ট। এটি বিশেষ করে জনবহুল পুরান ঢাকার ট্রাফিক, দুর্যোগ এবং স্বাস্থ্য-সংক্রান্ত বিপর্যয়ে প্রতিরোধমূলক ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। এখানে ডেঙ্গু নিয়ে যে সমস্যা সেটি মোকাবিলায় আমরা ঢাকা সিটির পাশে থেকে এক হয়ে কাজ করবো। আশা করছি এটি প্রতিরোধ হবে।

তিনি আরও বলেন, আজকে পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবারের সঙ্গে পরিচিত হলাম। এতে ঢাকার মেয়র সঙ্গেও সম্পর্কটা দৃঢ় হলো। আমরা ঢাকার সিটির যেকোনো সমস্যা নিয়ে একসঙ্গে কাজ করবো।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র বলেন, ডেঙ্গু মোকাবিলায় মার্কিন রাষ্ট্রদূত আমাদের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেছেন। আমরা যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি ডেঙ্গু মোকাবিলায় সেই প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রও আমাদের সঙ্গে কাজ করবে।

এরপর পুরান ঢাকাবাসীর মাঝে জনসচেতনতায় ডেঙ্গু ও চেকুনগুনিয়াসহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে প্রতিরোধমূলক লিফলেট বিতরণ করেন মার্কিন রাষ্ট্রদূত।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে সঙ্গে নিয়ে পুরান ঢাকার নাজিরাবাজার, কাজী আলাউদ্দিন রোডসহ সংলগ্ন এলাকা পরিদর্শন করেন এবং পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার হাজীর বিরিয়ানি, বাখরখানি, মাঠা ইত্যাদির স্বাদ গ্রহণ করেন। রাষ্ট্রদূত সুস্বাদু খাবারের জন্য মেয়রকে আন্তরিক ধন্যবাদ জানান।

শীর্ষ সংবাদ:
রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার         আগামী তিন দিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে        
//--BID Records