সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিনিসপত্রের দাম বাড়ার কিছু কারণ ছিল ॥ বাণিজ্যমন্ত্রী

জিনিসপত্রের দাম বাড়ার কিছু কারণ ছিল ॥ বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ আজ মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে জেলা প্রশাসকদের সঙ্গে অধিবেশন শেষে সাংবাদিকদের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, গত রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ছিল। সেখানে আমাদের উদ্যোগের কিছু সফলতা পেয়েছি। তবে এখন যে অবস্থা সেখানে দেখা গেছে দুই একটি পণ্যের দাম বেড়েছে। বিশেষ করে পিঁয়াজ-আদা-রসুনের দাম। এজন্য জেলা প্রশাসকদের বলা হয়েছে বাজারে যাতে জিনিসপত্রের দাম না বাড়ে।

তিনি বলেন, জিনিসপত্রের দাম বাড়ার কিছু কারণ ছিল। কোথাও কোথাও বৃষ্টি হয়েছে। এতে ভারত থেকে আমদানিকৃত পিঁয়াজ কিছুটা নষ্ট হয়েছে। যার প্রভাব পড়েছে বাজারে। তবে আগামী ১৫ দিনের মধ্যে এ অবস্থার উন্নতি ঘটবে।

ভেজাল খাবার ও ফরমালিন নিয়ন্ত্রণে কি নির্দেশনা দেওয়া হয়েছে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, এগুলো নিয়ন্ত্রণে দেশে প্রচলিত যে আইন রয়েছে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। গত রমজান মাসে তারা যথেষ্ট শক্ত অবস্থানে ছিল। এছাড়া ভোক্তা আইনেও অনেক বিচার, শালিস, জরিমানা হয়েছে। ফরমালিন ব্যবহার নিয়ে দেশে প্রচলিত আইনই যথেষ্ট শক্ত আছে। সেগুলো শক্তভাবে প্রয়োগ বা বাস্তবায়নের নির্দেশনা দেওয়া হয়েছে জেলা প্রশাসকদের।

দুধের ভেজাল নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ দুধের বিষয়ে তেমন কোনো আলোচনা হয়নি। তবে ভেজাল খবার থেকে যাতে রক্ষা পাই সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

সরকারের দেওয়া নির্দেশনা মানতে জেলা প্রশাসকদের কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে কিনা, এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, আজ ডিসিরা কোনো সমস্যার কথা বলেননি। সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করতে সম্মতি দিয়েছেন তারা।

শীর্ষ সংবাদ:
উন্নয়ন প্রকল্পে ঋণ জন্য রিজার্ভ থেকে নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনায় শিক্ষার্থী শূন্য সবুজ মতিহারে নীরবেই ৬৮ তে পা রাখলো রাবি        
//--BID Records