শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি আসছেন শনিবার

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন তিনদিনের সরকারী সফরে আগামীকাল শনিবার ঢাকায় আসছেন। লি বাংলাদেশ, তাজিকিস্তান, কিরঘিস্তান ও কাতার চার দেশ সফরে আসছেন। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যপ্রাচ্যের সঙ্গে শিউলের কূটনৈতিক বৈচিত্র্য কৌশলের অংশ হিসেবে মধ্য ও দক্ষিণ এশিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক শক্তিশালীকরণের লক্ষ্যে লি এই সফর করছেন। খবর বাসসর।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী ওই দিন বিকেল পাঁচটা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তাকে অভ্যর্থনা জানাবেন। সফরকালে শনিবার লি হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় অবস্থানরত কোরিয়ান কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গে এক নৈশভোজে অংশ নেবেন। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী রবিবার সকালে সাভারে মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে যাবেন। এরপর তিনি সাভারের ইপিজেড-এ ইয়াঙ্গুন হাইটেক সোয়েটার ওয়ার এবং ঢাকার মুগদায় এডভান্স নার্সিং এডুকেশন এ্যান্ড রিসার্স পরিদর্শন করবেন।

ওইদিন বিকেল সোয়া চারটায় দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। বৈঠকের পর বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে বেশ কয়েকটি চুক্তি সম্পাদনের কথা রয়েছে। এর আগে দুপুরে লি হোটেল ইন্টারকন্টিনেন্টালে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ-কোরিয়া বিজনেস ফোরামে মূল বক্তব্য উপস্থাপন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করবেন। সন্ধ্যায় তিনি হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নৈশভোজে যোগ দেবেন। সোমবার ঢাকা ত্যাগের পূর্বে প্রধানমন্ত্রী লি ধানম-িতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী ওইদিন রাত ১১টায় তাজিকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records