সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘ওয়াটার’ নাটকে তারিক আনাম খান-সুমাইয়া শিমু

‘ওয়াটার’ নাটকে তারিক আনাম খান-সুমাইয়া শিমু

স্টাফ রিপোর্টার ॥ বাস্তবে নয় নাটকে স্বামী-স্ত্রী হিসেবে অভিনয় করলেন তারিক আনাম খান ও সুমাইয়া শিমু। এবারই প্রথম জুটি হিসেবে তাদের দেখা যাবে। নাটকের নাম ‘ওয়াটার’। রুম্মান রশীদ খানের লেখা এ নাটকটি পরিচালনা করেছেন সীমান্ত সজল।

নাটক সম্পর্কে পরিচালক রুম্মন রশীদ বলেন, এর গল্পে দেখা যাবে তারিক আনাম খানের চরিত্রটি এ্যাকুয়াফোবিয়ায় আক্রান্ত একব্যক্তি। পানিতে তার খুব ভয়। কিন্তু কেন পানির সঙ্গে তার বিরোধ, কেন স্বাভাবিক গোসলেও তার এ্যালার্জি বুঝতে পারে না তার স্ত্রী সুমাইয়া শিমু। দিনের পর দিন স্বামীর অস্বাভাবিক আচরণের সঙ্গে মানিয়ে চলার সংগ্রাম করে হাঁপিয়ে ওঠে শিমু। জীবনের সবটুকু দিয়ে বুঝতে পারে পানির অপর নাম যেমন জীবন, ঠিক তেমনি পানির অপর নাম মরণও।

‘ওয়াটার’ প্রসঙ্গে অভিনেতা তারিক আনাম খান বলেন, মনস্তাত্ত্বিক কিছু ঘটনাগুচ্ছ দিয়ে অন্য ধরনের একটি গল্পের নাটকে কাজ করলাম। দর্শক অসংখ্য নাটকের ভিড়ে ভিন্ন স্বাদের কিছু দেখতে পাবে বলেই আমার বিশ্বাস।

তারিক আনাম খানের সঙ্গে অভিনয় প্রসঙ্গে সুমাইয়া শিমু বলেন, এর আগে বেশ কিছু নাটকে এক সঙ্গে কাজ করলেও জুটি হয়ে কখনও কাজ করা হয়নি। এ রকম শক্তিশালী অভিনেতার সঙ্গে পর্দা ভাগ করাটা বরাবরই সম্মানের, সেই সঙ্গে শিক্ষণীয়। ‘ওয়াটার’ নাটকের পাণ্ডুলিপি, পরিচালনা থেকে শুরু করে পুরো টিমের মধ্যে ইতিবাচক একটি মনোভাব ছিল। তাই কাজটি করে আমরা সবাই তৃপ্ত। দর্শক বিনোদনের পাশাপাশি এ নাটক থেকে একটি বার্তাও পাবেন।’

নির্মাতা সূত্রে জানা গেছে, এ নাটকে আরও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, শিশুশিল্পী মোহাম্মদসহ আরও অনেকে। ‘ওয়াটার’ নাটকটি এবার ঈদে একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         করোনায় মারা যাওয়া নার্সের পরিবারকে ২ লাখ টাকার সঞ্চয়পত্র দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী         চসিক-সংসদের উপনির্বাচনসহ ভোট নিয়ে প্রস্তাবনা চাইলো ইসি         ভূমিকম্পে কেঁপে উঠল জাপান         ভারত থেকে আরও ১৬শ' টন পেঁয়াজ আমদানি করা হলো রেলপথে         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         নারায়ণগঞ্জে করোনা জয়ী ১০১ জন পুলিশ সদস্যকে সংবর্ধনা         গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত        
//--BID Records