বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেলওয়ের দুর্নীতি বন্ধে দুদকের ১৫ দফা সুপারিশ

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ রেলওয়ের কোচ-ইঞ্জিন ক্রয়ে দুর্নীতিসহ ১০ উৎস চিহ্নিত করে সংস্থাটি দুর্নীতি বন্ধে ১৫ দফা সুপারিশসহ রেলমন্ত্রীকে প্রতিবেদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদক কমিশনার মোজাম্মেল হকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ওই প্রতিবেদন জমা দিয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জনকণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন। রেলওয়ের জায়গা মনিটরিংয়ের অভাবে শত শত জমি বেদখল হয়ে আছে। এছাড়া রেলের জায়গায় রেলের কর্মকর্তা-কর্মচারীরাই অবৈধভাবে দখল করে বাসা বাড়ি নির্মাণ করেছেন। প্রতিবেদনে দুর্নীতির উৎস চিহ্নিত করে আরও বলা হয়েছে, রেলের ডাবল লাইন, সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক নির্মাণে অনিয়ম ও দুর্নীতি সংগঠিত হয়ে থাকে।

শীর্ষ সংবাদ:
ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ