রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণাঞ্চলের মেধাবী শিক্ষার্থীরা অর্থাভাবে ঢাকায় গিয়ে পড়তে পারছে না : নানক

দক্ষিণাঞ্চলের মেধাবী শিক্ষার্থীরা অর্থাভাবে ঢাকায় গিয়ে পড়তে পারছে না : নানক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বরিশালসহ দক্ষিণাঞ্চলের অসংখ্য মেধাবী শিক্ষার্থীরা অর্থের অভাবে ঢাকায় গিয়ে পড়াশুনা করতে পারছে না। তাই আমি বরিশালে কোন ট্রেক্সটাইল মিল, শিল্প প্রতিষ্ঠানের ব্যবসা করতে আসেনি। আমি এখানে এসেছি দেশবরেন্য একটি মানুষ গড়ার শিক্ষা সৃষ্টির কারখানা প্রতিষ্ঠা করতে। এখান থেকে মানসম্মত শিক্ষা নিয়ে শিক্ষার্থীরা বড় হয়ে নিজেকে তৈরী করার পাশাপাশি দেশ ও বিদেশে শিক্ষার আলো ছড়িয়ে দেবে এটাই আমাদের মূল লক্ষ্য।

বরিশাল গ্লোবাল ইউনিভার্সিটি (জিইউবি) নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামানের যোগদানোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আমি চাই দেশের বিভিন্নস্থান থেকে সাধারণ শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষার জন্য বরিশালের বেসরকারী গ্লোবাল ইউনিভার্সিটিতে ছুটে আসবে। আমরা ট্রাষ্টি বোর্ডের সদস্যরা এখান থেকে কোন অর্থ গ্রহণ করিনা। আমরা চাই গ্লোবাল বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা নিয়ে দেশ ও বিদেশের মাটিতে নিজেকে তুলে ধরে বঙ্গবন্ধুর বাংলাদেশের জন্য সম্মান বয়ে নিয়ে আসবে।

শনিবার সকাল দশটা থেকে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে দিনব্যাপী অনুষ্ঠানে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্লোবাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান এ্যাডভোকেট সৈয়দা আরজুমান বানু নার্গিস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ ইউনুস, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ (ইভিনিং) প্রোগ্রামের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর মোঃ জহির উদ্দিন আরিফ, জাতীয় কিডনী ইনস্টিটিউটের সহকারী প্রফেসর ড. নাজমুল হাসান, লালামাটিয়া মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রফিকুল ইসলাম, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, গ্লোবাল ইউনিভার্সিটির ভাইস চেয়ারম্যান এস আমরিন রাখী। গ্লোবাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার প্রফেসর একেএম এনায়েত হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ট্রেজার প্রফেসর তপন কুমার বল।

অনুষ্ঠানের শুরুতে নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামানকে ফুলের শুভেচ্ছা জানানোর পর একটি বায়োগ্রাফি ও ইউনিভার্সিটির ডকুমেন্টারী উপস্থাপন করা হয়। সবশেষে ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সমন্ময়ে অনুষ্ঠিত হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records