শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধনীদের সুবিধা দিতেই এবারের বাজেট ॥ খসরু

স্টাফ রিপোর্টার ॥ ধনী চক্রের সুবিধা দিতেই সরকার বাজেট প্রণয়ন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের মুক্তির দাবিতে জিয়া আদর্শ একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। এদিকে অনুমতি না পাওয়ায় ‘আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস-২০১৯’ উপলক্ষে নয়াপল্টন এলাকায় পূর্ব নির্ধারিত র‌্যালি করতে পারেনি বিএনপি।

আমীর খসরু বলেন, সরকার রাজনৈতিক উদ্দেশে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। তাঁকে জামিন ও সুচিকিৎসা দেয়া হচ্ছে না। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সফল হবে না। তাই বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনে শরিক হতে হবে।

আমীর খসরু বলেন, গরিবের টাকা, কর্মজীবীদের টাকা, এবং যারা কষ্ট করে তাদের টাকা লুটপাট করে বড় লোকদের মধ্যে বিতরণ করার একটা প্রক্রিয়া দেশে শুরু হয়েছে। এবারের বাজেটে প্রকৃতপক্ষে গরিবের টাকা ও সাধারণ মানুষের টাকা নিয়ে বড় লোকদের মধ্যে বিতরণ করছে। এই বড় লোক মানে দলীয় বড় লোক হতে হবে, অন্য বড় লোক হলে চলবে না। এ ছাড়া ব্যবসায়ী মানে দলীয় ব্যবসায়ী হতে হবে, এর বাইরে কারও যোগ নেই।

বিদ্যুত ও গ্যাসের মূল্য বৃদ্ধি, ব্যাংকে তারল্য সঙ্কট, মেগা প্রকল্পের নামে কোটি কোটি টাকা অর্থ লুটপাট করা হয়েছে। এই লুটপাটের অংশ রাজনীতিবিদ, ব্যবসায়ী, আমলা এবং যারা বর্তমান সরকারকে নির্বাচিত হতে সহযোগিতা করেছে তারা সবাই জড়িত।

খসরু বলেন, এবারের বাজেটে ভ্যাটের যে সম্প্রসারণ করা হয়েছে তা এক অবাক কারবার। সাধারণ গরিব মানুষ, মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত মানুষ যেখানে তাদের টাকাগুলো খরচ করে সেখানে প্রত্যেকটি জিনিসের ওপর ভ্যাট বসিয়ে দিয়েছে। আমার মনে হয়, সরকার ভ্যাটের আইন-কানুনও মানে না।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         রুপান্তরের পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে         সৌদিতে ড্রোন হামলার দাবি ইয়েমেনের বিদ্রোহীদের         করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল        
//--BID Records