বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঋণখেলাপীদের বিশেষ সুবিধার সার্কুলারের ওপর স্থিতাবস্থা আরও দু’মাস

স্টাফ রিপোর্টার ॥ ঋণখেলাপীদের সুবিধা দিয়ে বাংলাদেশ ব্যাংক যে নীতিমালা জারি করেছে তার কার্যক্রমের ওপর স্থিতাবস্থার মেয়াদ আরও দুই মাস বাড়িয়েছে হাইকোর্ট। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। এর আগে গত ২১ মে ঋণখেলাপীদের জন্য বিশেষ সুবিধা দিয়ে গত ১৬ মে জারি করা বাংলাদেশ ব্যাংকের সার্কুলারের ওপর ২৪ জুন পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেয় হাইকোর্ট। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন এ্যাডভোকেট মনজিল মোরসেদ। বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামান।

এদিকে বাংলাদেশ ব্যাংকে বর্তমানে খেলাপী ও অকার্যকর ঋণের পরিমাণ ২ লাখ ২০ হাজার কোটি টাকা। খেলাপী ঋণের পরিমাণ ১ লাখ ১০ হাজার কোটি টাকা। অবশিষ্ট ১ লাখ ১০ হাজার কোটি টাকার মধ্যে ৮০ হাজার কোটি টাকা আদালতের আদেশে আটকে আছে। আর ৩০ হাজার কোটি টাকা অবলোপনকৃত ঋণ। সোমবার আদালতে এমন তথ্য উপস্থাপন করেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি দুই ভলিউমে খেলাপী ঋণের তথ্য আদালতে সিলগালা অবস্থায় উপস্থাপন করেন। এ সময় তিনি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান ঋণখেলাপী বা অর্থের পরিমাণ কত তা আদালতে জানানো হয়নি। এ বিষয়ে জারি করা রুলের শুনানির জন্য উভয় পক্ষকে প্রস্তুত হতে বলে আদালত। আগামী দুই সপ্তাহ পর রুলের ওপর চূড়ান্ত শুনানি হবে। মনজিল মোরসেদ বলেন, ১০ হাজার ৪৪১ ব্যাংক এ্যাকাউন্ট থেকে এই ঋণ নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records