বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মা-ছেলে ও শিশুসহ সড়ক দুর্ঘটনায় নিহত ১২

জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় মা-ছেলে, স্কুলছাত্রী ও শিশুসহ ১২ জন নিহত হয়েছে। এর মধ্যে নাটোরে ট্রাক-পিকআপ সংঘর্ষে তিনজন, সাতক্ষীরায় যুবক ও ব্যবসায়ী, ঢাকার ধামরাইয়ে শিশু, মাগুরায় ইজিবাইক আরোহী, ফরিদপুরে মাইক্রো খাদে পড়ে মা-ছেলেসহ তিনজন, ভোলায় স্কুলছাত্রী ও ভ্যান আরোহী। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার। জানা গেছে, নাটোরের গুরুদাসপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে অন্তত ১০ জন। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার কাছিকাটা ১০ নং ব্রিজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নাটোর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আকতার হামিদ খান জানান, সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা শ্রমিকবাহী একটি পিকআপ গুরুদাসপুরের নয়াবাজারের উদ্দেশ্যে যাচ্ছিল।

পিকআপটি কাছিকাটা ১০ নং ব্রিজ এলাকায় পৌঁছলে পেছন থেকে একটি ট্রাক পিকআপটিকে সজোরে ধাক্কা দেয়। এতে পিকআপটি রাস্তার পাশে ফিডার রোডে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই তিন শ্রমিকের মৃত্যু হয়। এ সময় আহত হয় অন্তত ১০ শ্রমিক। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রেরণ করে এবং নিহতদের লাশ মর্গে প্রেরণ করে। নিহতরা হলো সিরাজগঞ্জের তাড়াশের রুহুল আমীন এবং আব্দুল কাদের। অপর নিহতের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

সাতক্ষীরা ॥ মোটরসাইকেল ও ট্রাকের সংঘর্ষে বাপী (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার বেলা ১১টার দিকে শ্যামনগর-কালিগঞ্জ সড়কের পিরোজপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাপী কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের গণেশপুর গ্রামের মোমিনুর রহমানের ছেলে। নিহত অপরজন হলেন কালিগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের আবু বক্কর সরদারের ছেলে কাঠ ব্যবসায়ী নাসিরউদ্দিন সরদার (৫০)। এ সময় তার মোটরসাইকেলে থাকা স্ত্রী শেফালী বেগম জখম হন।

পুলিশ জানায়, বাপী মোটরসাইকেলে কালিগঞ্জের দিকে যাওয়ার পথে পিরোজপুর মোড়ে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মারাত্মক আহত হয়। এ সময় তাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

সাভার ॥ সাভার নামাবাজার-ঢুলিভিটা শাখা সড়কের ব্যাটারিচালিত অটোরিক্সার ধাক্কায় ফাতেমা আক্তার (৮) নামের এক শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে বড় চন্দ্রাইল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ফাতেমা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার দুগুরিয়া গ্রামের মোঃ আবু বকরের মেয়ে। শিশুটি ধামরাইয়ের চন্দ্রাইলে পরিবারের সঙ্গে থেকে চন্দ্রাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীতে পড়ত।

মাগুরা ॥ শুক্রবার বিকেলে মাগুরা-ফরিদপুর সড়কের মাগুরার শ্রীপুরের গড়াই সেতুর ওপর একটি গাড়ির ধাক্কায় ইজিবাইক আরোহী তাপস রায় (৪৫) নামে একজন নিহত এবং অপর ৩জন আহত হয়েছে। আহতরা হলো উর্মিলা রায়, সাজেদা বেগম ও সাথী। তাদের মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত তাপস রায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর গ্রামের চান্দু রায়ের ছেলে। হতাহতরা ইজিবাইকের যাত্রী। নিহত তাপস রায় তার শ্বশুরবাড়ি শ্রীপুরের রাজাপুর গ্রামে স্ত্রীকে নিয়ে যাচ্ছিলেন।

ফরিদপুর ॥ মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে মাইক্রোবাসটি মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এ ঘটনায় মা, ছেলে ও ভাতিজী নিহত এবং ছয়জন আহত হয়েছেন। শুক্রবার দুপুর ১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুর সদরের কোমরপুর সেনা ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত তিনজন হলেন বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের দেউলি গ্রামের মৃত এজাহার উদ্দিনের ছেলে আসলাম মোল্লা (৫২), তার মা মহিরন নেছা (৭৬) এবং ভাতিজী আসিয়া বেগম (৪৭)। নিহত আসলাম মোল্লা ঢাকার গ্রামীণ জুয়েলার্সের একজন অংশীদার।

ভোলা ॥ ভোলায় ব্যাটারি চালিত অটোবোরাকের ধাক্কায় হালিমা (১০) নামে চতুর্থ শ্রেণীর ছাত্রী নিহত হয়েছে। বাবার কাছ থেকে টাকা নিয়ে চকোলেট কিনতে গিয়ে রাস্তা পার হওয়ার সময় হালিমা সড়কে প্রাণ হারায়। শুক্রবার দুপুরের দিকে ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভোলা-লক্ষীপুর সড়কের বুড়ির মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

এ ছাড়া ভোলার চরফ্যাশন-দক্ষিণ আইচা সড়কে শশীভূষণ এলাকায় শুক্রবার দুপুরে ট্রাকের চাপায় ফকরুল (৩০) নামের এক ভ্যান আরোহী নিহত হয়েছে। আহত হয়েছেন শাহজাহান (৬০), সরোয়াার (২৫) নামের দুই আরোহী। নিহত ফকরুল উপজেলার চর আইচা গ্রামের মৃত ইউনুস সিকদারের ছেলে।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা