শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্মার্টফোনের বর্ধিত কর প্রত্যাহারের দাবি

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রস্তাবিত বাজেটে স্মার্টফোন আমদানির ওপর আরোপিত বর্ধিত কর প্রত্যাহার করার দাবি জানানো হয়েছে। একই সঙ্গে এই সেক্টর উন্নয়নে পূর্বের ন্যায় ১০ শতাংশ আমদানি শুল্ক বহাল রাখার প্রস্তাব করেছে বাংলাদেশ মোবাইল ফোন ব্যবসায়ী এ্যাসোসিয়েশন (বিএমবিএ)।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রতিক্রিয়ায় লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু।

তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে স্মার্টফোন আমদানির ক্ষেত্রে বর্ধিত কর সম্পূর্ণ প্রত্যাহার করা হলে দেশের স্মার্টফোন বাজার আরও সমৃদ্ধ হবে। এছাড়া সরকার এ খাত থেকে বিপুল পরিমাণ রাজস্ব লাভ করবে যা অর্থনীতির চাকাকে আরও গতিশীল করবে এবং ডিজিটাল বাংলাদেশ এর অগ্রযাত্রা অধিক ত্বরান্বিত হবে। অন্যথায় মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা কমে যাওয়া, ইন্টারনেট ব্যবহারকারী হ্রাস পাওয়ার আশঙ্কা রয়েছে। শুধু তাই নয়, মোবাইল ফোন আমদানি হ্রাস পেলে বিপুল অঙ্কের রাজস্ব হারাবে সরকার। লাখ মানুষের বেকার হওয়ার ঝুঁকি রয়েছে। এ অবস্থায় মোবাইল ফোন আমদানির ওপর থেকে সব ধরনের বাড়তি শুল্ক প্রত্যাহার করে নেয়া হোক।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে        
//--BID Records