শনিবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংবাদ সম্মেলনে অভিযোগ আদালতের নির্দেশ মানছেন না জমি দখলকারীরা

সংবাদ সম্মেলনে অভিযোগ আদালতের নির্দেশ মানছেন না জমি দখলকারীরা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি ॥ ঝালকাঠির রাজাপুরে জাল দলিল তৈরি করে এক ব্যবসায়ীর জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। ব্যবসায়ী ইকবাল হোসেনের পৈত্রিক সম্পত্তি স্থানীয় আওয়ামী লীগ নেতাদের নিয়ে দখল করে নেয় ভূমিদস্যুরা। প্রভাবশালী দখলদাররা আদালতের আদেশও উপেক্ষা করেছেন। এমনকি রাজাপুর থানা পুলিশের নির্দেশনাও মানছেন না। এ অবস্থায় পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে ঝালকাঠির জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সহযোগিতা চেয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারটি। আজ মঙ্গলবার সকাল ১০টায় ঝালকাঠি শহরের একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে ইকবাল হোসেন এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, ১৯৫৫ সালে তাঁর বাবা আপ্তার উদ্দিন রাজাপুরের ৪৭ নম্বর মৌজার ৩০ শতাংশ জমি ক্রয় করেন। দীর্ঘ ৬৪ বছর ধরে এ জমি ভোগ দখল করে আছেন তারা। ২০১২ সালে স্থানীয় মোফাজ্জেল হোসেনের ছেলে মো. জহুরুল ইসলাম একটি জাল দলিল তৈরি করে জমির মালিকানা দাবি করেন। এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক অনুষ্ঠিত হলেও কোন সমাধান হয়নি। গত ৭ জুন গভীর রাতে জহুরুল ইসলাম আওয়ামী লীগ নেতা মো. শাহিন মৃধা ও তাঁর ভাই আরিফ মৃধাসহ ভূমিদস্যু বাহিনী বিরোধীয় জমিতে জোড়পূর্বক ঘর নির্মাণ করে জমিটি দখল করে নেন। বিষয়টি নিয়ে ঝালকাঠির অতিরিক্ত ম্যাজিস্টেট আদালতে মামলা করেন ক্ষতিগ্রস্তরা। আদালত রাজাপুর থানার ওসিকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। রাজাপুর থানায় দুই পক্ষের কাগজপত্র নিয়ে গত ১৫ জুন বসার কথা থাকলেও ভূমিদস্যু জহুরুল ইসলাম প্রভাবশালীদের নিয়ে এসে পুলিশকে কোন কাগজপত্র দেখাতে রাজি হয়নি। তারা পুলিশের নির্দেশ না মেনে বৈঠক ছেড়ে বেরিয়ে যায়। এ অবস্থায় নিজের পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যুদের হাত থেকে রক্ষা করতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records