রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে পাচারের সময় আটক

দিনাজপুরে রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে পাচারের সময় আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের ঐতিহ্যবাহী রামসাগর জাতীয় উদ্যান হতে গাছ কেটে সরকারী পিকআপ ভ্যানে করে পাচারের সময় গাড়ীসহ কাটা গাছ আটক করেছে এলাকাবাসী। এই ঘটনায় জড়িতর বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছে বিভাগীয় বন কর্মকর্তা।

শনিবার দিবাগত রাত ৮ টার দিকে রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে সরকারী পিকআপ ভ্যানে করে পাচার হচ্ছিল। এ সময় এলাকাবাসী গাড়িটি আটক করে। এলাকাবাসী অভিযোগ করেছে, বিভিন্ন সময়ে এই জাতীয় উদ্যান থেকে সরকারী গাছ কেটে পাচার হয়। কিন্তু এসব বিষয়ে বিভিন্ন সময়ে আপত্তি জানানো হলেও কোন ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়নি। গাছ পাচারের জন্য বন বিভাগের রামসাগরে দায়িত্বরত কর্মকর্তারা দায়ী অভিযোগ করে ঘটনার উপযুক্ত পদক্ষেপ গ্রহনের দাবি জানায় এলাকাবাসী। এ সময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্তপূর্বক জড়িতের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছে দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান। গাছসহ পিকআপ ভ্যানটি পুলিশ হেফাজতে দেয়া হয়েছে।

এই ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় এনে বিচার দাবি এলাকাবাসির । দিনাজপুর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান জানান, এই ঘটনাটি তদন্ত করে জড়িতের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। গাড়ীসহ গাছগুলি থানা হেফাজতে দেয়া হয়েছে বলে জানান তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records