বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলকাতা এবং ইতালিতে শুটিং করবে টিম ‘বনি’

কলকাতা এবং ইতালিতে শুটিং করবে টিম ‘বনি’

অনলাইন ডেস্ক ॥ এক বাঙালি দম্পতি। মিলানে থাকেন। সদ্যোজাত পুত্রসন্তানকে নিয়ে আপাত সুখের সংসার। কিন্তু ছেলের মধ্যে কিছু পরিবর্তন লক্ষ্য করেন দম্পতি। তাঁদের মনে হয়, ছেলের বোধহয় কিছু বিশেষ ক্ষমতা রয়েছে।

ঠিক এই জায়গা থেকেই শুরু হচ্ছে পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ‘বনি’। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে আগামী ১৭ জুন থেকে এই ছবির শুটিং শুরু করবেন পরমব্রত।

হঠাত্ শীর্ষেন্দুবাবুর এই লেখাটিই ছবির বিষয় হিসেবে বেছে নিলেন কেন? পরমব্রত বললেন, ‘‘পৃথিবীতে আপাতদৃষ্টিতে অনেক রকম সঙ্কট দেখছি আমরা। বড় করে ভাবলে সবচেয়ে বড় সঙ্কট বোধহয়, মানুষ আর মানুষ থাকছে না। এটা বিভিন্ন চেহারায় বিভিন্ন ভাবে দেখতে পাচ্ছি। কখনও রাজনীতিতে দেখছি। মানুষ আর মানুষ থাকবে কিনা, এই বিষয়টা কল্পবিজ্ঞানের মাধ্যমে আন্তর্জাতিক সিনেমায় বলার চেষ্টা হচ্ছে দেখছি। এটা কিন্তু মানবিক সঙ্কট। আমার মনে হল বাংলাতেও এই ধরনের বিষয় আছে। আমরা শুধু পারিবারিক সমস্যার মধ্যে আটকে থাকি। সেটা ভালই। কিন্তু ১৯৯০ সালে শীর্ষেন্দুবাবুর এই লেখা সময়েরও আগের। সায়েন্স ফিকশন থ্রিলার হিসেবে প্রেজেন্ট করলে সঙ্কটের কথাও বলা যাবে। আবার সায়েন্স ফিকশনও হবে।’’

এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক। পরমব্রত জানালেন, কোয়েলের সঙ্গে তিনটে ছবিতে অভিনয় করেছেন তিনি। নায়িকাকে পরিচালনা করার ইচ্ছে অনেক দিনের। এ ছাড়াও অঞ্জন দত্ত, কাঞ্চন মল্লিক এবং কিছু বিদেশি অভিনেতার অভিনয়ে সমৃদ্ধ হতে চলেছে ছবিটি। গল্পে আমেরিকায় জন্ম নেওয়া এক বাঙালি বিজ্ঞানী এবং এক বাঙালি চাকুরেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আগামী ১৭জুন থেকে শুরু হবে শুটিং। কলকাতা এবং ইতালিতে শুটিং করবে টিম ‘বনি’।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ        
//--BID Records