বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পেনিনসুলা ব্যালেন্সড ফান্ডের আইপিও আবেদন শুরু ২০ জুন

অর্থনৈতিক রিপোর্টার ॥ বে-মেয়াদী পেনিনসুলা ব্যালেন্সড ফান্ডের প্রাথমিক গণপ্রস্তাবের চাঁদা গ্রহণ শুরু আগামী ২০ জুন। আবেদন গ্রহণ চলবে আগামী ৩ আগস্ট পর্যন্ত। এর আগে বাংলাদেশ সিকিউরিটজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৮৬তম নিয়মিত সভায় এই প্রসপেক্টাস অনুমোদন দেয়া হয়।

সূত্র মতে, মিউচুয়াল ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২০ কোটি টাকা এবং এর ইউনিট সংখ্যা ২ কোটি।

এখানে উদ্যোক্তার অংশ ২ কোটি টাকা। সব বিনিয়োগকারীর জন্য বরাদ্দ রাখা হয়েছে ১৮ কোটি টাকা। যা ইউনিট বিক্রয়ের মাধ্যমে উত্তোলন করা হবে।

ফান্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য হবে ১০ টাকা। ফান্ডটির নিয়মিত বিনিয়োগ পরিকল্পনার আওতায় বিনিয়োগকারীদের মধ্যে ইউনিট বিক্রি করা যাবে।

ফান্ডের উদ্যোক্তা ও ব্যবস্থাপক হিসেবে রয়েছে পেনিনসুলা এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। ফান্ডটির ট্রাস্টি ও কাস্টডিয়ান হলো ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ। ফান্ডটির ব্যাংকার হচ্ছে সাউথইস্ট ব্যাংক লিমিটেড।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         প্রথম বারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করবে যাচ্ছে ডিএনসিসি         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত