মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের ছুটিতে ১৩ খুন

জনকণ্ঠ ডেস্ক ॥ যশোরে ছুরিকাঘাতে যুবক, বগুড়ায় কিশোর, নীলফামারীতে বিমাতা ভাইসহ দুই, ময়মনসিংহে কৃষক, রূপগঞ্জে নারী, ফরিদপুরে ছোট ভাই, মাদারীপুরে শিশু, বরিশালে রিক্সাচালক, জামালপুরে গৃহবধূ, সিলেটে ভাতিজা, কেরানীগঞ্জে নারী ও যুবক খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

যশোর

যশোরে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে আব্দুল্লাহ নামে এক যুবক নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে শহরের চাঁচড়া রায়পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত আব্দুল্লাহ শহরের বেজপাড়া টিবি ক্লিনিক এলাকার ভাড়াটিয়া সাচ্চু মিয়ার ছেলে। এই ঘটনায় নিহতের পিতা মুরাদ খান বাদী হয়ে থানায় মামলা করেছে। পুলিশ আটক করেছে ৪ জনকে। পুলিশ জানায়, স্থানীয়রা আব্দুল্লাহকে ছুরিকাঘাতে পড়ে থাকা অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে প্রেরণ করে। পুলিশ জানায়, মাদকসংক্রান্ত বিরোধের জের ধরে তাকে ডেকে নিয়ে খুন করেছে সন্ত্রাসীরা।

বগুড়া

বৃহস্পতিবার দুপুরে বগুড়া সদরের কুটুরবাড়ি এলাকায় পূর্ববিরোধের জের ধরে আল আমিন (১৫) নামে এক কিশোর খুন হয়েছে। জমি সংক্রান্ত বিরোধসহ ছোটদের ফুটবল খেলার বিরোধে এই হত্যাকা- ঘটে। অপর দিকে একই রাতে শহরের রহমান নগর এলাকায় প্রতিপক্ষ গ্রুপ রাম দা দিয়ে কুপিয়ে আশা (২২) নামে এক যুবককে গুরুতর আহত হয়েছে। পুলিশ জানায়, সদরের শাখারিয়া ইউনিয়নের পশ্চিম কুটুরবাড়ি বাচ্চা শেখের সঙ্গে প্রতিবেশী ইয়াকুব আলীর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। কয়েক দিনে আগে বাচ্চা শেখের বাড়িতে ছাগল প্রবেশ করে ঘরে রাখা ভাত খেয়ে ফেলায় দুই পরিবারের বিরোধ তীব্র আকার ধারণ করে। বৃহস্পতিবার দুপুরে বাচ্চা শেখের ভাই পাশের মাঠে ভাতিজা আল আমিনসহ ছোটদের ফুটবল খেলা দেখছিলেন। এ সময় প্রতিপক্ষ তাকে মারপিট করে। আল আমিন এগিয়ে এলে তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। পরে সে মারা যায়। এদিকে রাত সাড়ে ১০টার দিকে রহমাননগর কাজী খানা লেনে একই এলাকার আশা নামে এক যুবককে প্রতিপক্ষ দলের ৪/৫ জন কুপিয়ে ফেলে রেখে যায়। পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

নীলফামারী

ঈদের দিন রাতে নিজ বাড়িতে লাশ হয়েছে লাভলু মিয়া (৩২)। অভিযোগ বিমাতা ভাইয়ের সঙ্গে জমি নিয়ে বচসার সময় প্রতিপক্ষের হাতে লাভলু নিহত হয়। কিশোরীগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের দক্ষিণ বাহাগিলি হাজীপাড়া গ্রামের এই ঘটনায় পুলিশ লাভলুর মরদেহ উদ্ধার করে শুক্রবার সকালে জেলার মর্গে ময়নাতদন্ত করেছে। লাভলু মিয়া ওই গ্রামের মতিয়ার রহমানের প্রথম স্ত্রীর ছেলে ও ঢাকার একটি তৈরি পোশাক কারখানার সুপারভাইজার হিসেবে কর্মরত ছিল। জানা যায়, ঈদের আগের দিন লাভলু ঈদ উদযাপন করতে নিজ বাড়িতে আসে। লাভলুর বাবার দুই স্ত্রী। প্রথম পক্ষের সন্তান লাভলুরা ২ ভাই এক বোন। দ্বিতীয় পক্ষের রয়েছে ২ ছেলে ২ মেয়ে। গ্রামের বাড়িতে লাভলুর বাবা দুই মা ও ভাইবোনদের সঙ্গে এক বাড়িতেই থাকত লাভলুর ছয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী সানজিদা খাতুন। এলাকাবাসীর অভিযোগ ঈদের দিন সন্ধ্যায় লাভলু জানতে পারে তার বাবার কাছ থেকে জোরপূর্বক জমি লিখে নিয়েছে বিমাতার দুই ছেলে। ঘটনাটি সে রাতেই তার বাবার কাছ থেকে নিশ্চিত হয়। এরপর সে তার বিমাতা ভাই শামিমের কাছে জানতে চায় তারা দুই ভাই কেন বাবার কাছে জোরপূর্বক জমি লিখে নিয়েছে। এ নিয়ে তাদের মধ্যে বচসা সৃষ্টি হয়।

এদিকে, মোটরসাইকেলের ধাক্কায় আহত এক শিশুর চিকিৎসার টাকা চাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ডিমলা উপজেলার পল্লীতে মঞ্জুরুল ইসলাম (৫০) নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে বুধবার ঈদের দিন দুপুরে জেলার মর্গে ময়নাতদন্ত করেছে। এ ঘটনায় হত্যার শিকার মঞ্জুরুল ইসলামের স্ত্রী আশেদা বেগম বাদী হয়ে নামীয় ১৫ জন ও অজ্ঞাত দুইসহ ১৭ জনের নামে ডিমলা থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

নিহত মঞ্জুরুল ইসলাম ডিমলা উপজেলার ঝুনাগাছ চাঁপানী ইউনিয়নের দক্ষিণ ঝুনাগাছ চাঁপানী গ্রামের চাকলাপাড়ার মৃত নলেয়া মামুদের ছেলে।

ময়মনসিংহ

মুক্তাগাছা উপজেলার সোনাপুর গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে শুক্রবার সকালে প্রতিপক্ষের হামলায় মারা গেছে কৃষক জাভেদ আলী (৬৫)। এ সময় আহত হয়েছে আরও চারজন। পুলিশ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এই হামলায় জড়িত থাকার অভিযোগে ফারুক, রফিজ উদ্দিন, মুর্শিদা ও আসমা এই চারজনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোনাপুর গ্রামের বৃদ্ধ কৃষক জাভেদ আলী পরিবারের সঙ্গে একখন্ড জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল প্রতিবেশী ফারুক ও তাহেরের সঙ্গে। শুক্রবার সকালে বিরোধপূর্ণ জমিতে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বেধে যায়। এ সময় ফারুক ও তাহেরসহ তাদের সহযোগীদের হামলায় গুরুতর জখম হয় জাভেদ আলীসহ পাঁচজন। আশঙ্কাজনক অবস্থায় জাভেদকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ এ সময় হাসপাতাল থেকে হামলায় জড়িত চার জনকে আটক করে।

ফরিদপুর

আলফাডাঙ্গায় বড় ভাইয়ের লাঠির আঘাতে ছোট ভাই নিহত হয়েছে। গত বুধবার ঈদের দিনে দুপুর ২টার দিকে উপজেলার বানা ইউনিয়নের দক্ষিণ শিরগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে। বড় ভাইয়ের লাঠির আঘাতে নিহত ছোট ভাইয়ের নাম নুরুল ইসলাম (৪৭)। তিনি বানা ইউনিয়নের দক্ষিণ শিরগ্রাম গ্রামের মৃত আব্দুল গাফফার শেখের ছেলে।

জানা যায়, বাড়ির সীমানা ও গাছপালার মালিকানা নিয়ে দুই ভাইয়ের মধ্যে আগে থেকেই বিরোধ চলে আসছিল। ছোট ভাই নুরুল ইসলাম বাড়ির আঙ্গিনায় ঘর তোলার জন্য আমড়া গাছের একটি ডাল কাটাকে কেন্দ্র করে বড় ভাই রবিউল ইসলামের সঙ্গে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে বড় ভাই রবিউল ছোট ভাইয়ের মাথায় লাঠি দিয়ে আঘাত করলে মারাত্মকভাবে আহত হন নুরুল ইসলাম।

পরে এলাকাবাসী ও পরিবারের সদস্যরা আহত নুরুল ইসলামকে উদ্ধার করে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে নুরুলকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়। সেখানেও অবস্থার পরিবর্তন না হওয়ায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়। বুধবার রাতে ঢাকা নেয়ার পথে মারা যান তিনি।

রূপগঞ্জ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অজ্ঞাত (৩৫) এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার সিংলাব উত্তরপাড়া ক্যানেল পাড় এলাকায় রকিব মাস্টারের বাড়ির পাশে রাস্তার ওপর থেকে ৩৫ বছর বয়সী অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে রাস্তার পাশে অজ্ঞাত এক নারীর লাশ পড়ে থাকতে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর হাসপাতালে মর্গে পাঠায়। লাশটির নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।

মাদারীপুর

রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের তেলিকান্দি গ্রামের আশরাফ ঘরামীর ছেলে সিয়াম (৬) নিখোঁজের একদিন পর বাড়ির পাশের খালের মধ্য থেকে শুক্রবার সকালে শিশুটির লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার থেকে সিয়াম নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পরও শিশু সিয়ামকে পাওয়া যায়নি। বাড়ির পাশে শুক্রবার সকালে খালের মধ্যে একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা। পরে লাশটি খাল থেকে উদ্ধার করা হলে দেখতে পায় এটাই হারিয়ে যাওয়া সিয়ামের লাশ।

বরিশাল

নগরীর উত্তর আমনতগঞ্জ এলাকা থেকে শুক্রবার বেলা ১১টার দিকে আব্দুস সালাম (৩৫) নামের এক রিক্সা চালকের মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।

কাউনিয়া থানার ওসি (তদন্ত) গোলাম কবির জানান, উত্তর আমনতগঞ্জ এলাকার নির্মাণাধীন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশের পুকুর পাড়ে পাইলিংয়ের বাঁশে সালামের মরদেহ ঝুলে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেন। নিহত সালামের বাড়ি পলাশপুর এলাকার ইসলামপুরে।

জামালপুর

সরিষাবাড়ী উপজেলায় শ্বশুরবাড়িতে শিখা বেগম (১৯) নামের এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। উপজেলার ডোয়াইল ইউনিয়নের চরহাটবাড়ী গ্রামের গ্রামীণ ব্যাংকের অবসরপ্রাপ্ত মাঠ কর্মকর্তা মোঃ লুৎফর রহমান সেলিমের মেয়ে তিনি। শুক্রবার ভোরে তার লাশ উদ্ধার করে জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে সরিষাবাড়ী থানা পুলিশ। নিহত গৃহবধূর চাচা শামীম রেজা ফরহাদ জানান, সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের চরহাটবাড়ী গ্রামের মৃত হালিম উদ্দিনের ছেলে আল আমীনের সঙ্গে আট মাস আগে বিয়ে হয় তার ভাতিজি শিখা বেগমের। সে এবার সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে।

শিখা বেগম তার শ্বশুরবাড়িতেই থাকত। বৃহস্পতিবার রাত ১২টার দিকে তার শ্বশুরবাড়ির প্রতিবেশীদের মাঝে জানাজানি হয় যে শিখা বেগমকে হত্যা করে তার স্বামী ও পরিবারের অন্যরা বাড়ি ছেড়ে পালিয়েছেন। রাতেই ওই বাড়িতে গিয়ে ঘরের খাটে কাঁথা মোড়ানো অবস্থায় শিখা বেগমকে পড়ে থাকতে দেখা যায়। ঘরের দরজাও খোলা ছিল।

সিলেট

সদর উপজেলার শিবের বাজার রায়েরগাঁও গ্রামে চাচার হাতে ভাতিজা খুন হয়েছে। নিহত যুবক দুলাল আহমদ (২০) ওই গ্রামের মৃত আবুল বশরের ছেলে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পারিবারিক বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে নিহতের চাচা সিরাজুল ইসলামের হামলায় গুরুতর আহত হন দুলাল আহমদ (২০)। পরে তাকে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

কেরানীগঞ্জ

ঈদের ছুটিতে ঢাকার কেরানীগঞ্জে পৃথক ঘটনায় অজ্ঞাত পরিচয়ের নারী ও এক যুবক খুন হয়েছে। নিহতদের এক জনের নাম মোঃ রকি আহমেদ। অজ্ঞাত নারীর পরিচয় পাওয়া যায়নি। লাশের ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার গভীর রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানার আমীনপাড়া সেলিম মিয়ার বাড়ির ৪র্থতলায় এক নারীর লাশ পড়েছিল। ঈদের ছুটির কারণে ওই বাড়িতে কোন ভাড়াটিয়া ছিল না।

ফাঁকা অবস্থায় অজ্ঞাত পরিচয়ে সন্ত্রাসীরা নারীকে ধর্ষণের পর হত্যা করে ফেলে রাখে বলে ধারণা করছেন এলাকাবাসী। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। দক্ষিণ থানা পুলিশকে খবর দিলে বৃহস্পতিবার বেলা ১১টায় লাশ উদ্ধার করে। অপরদিকে, কেরানীগঞ্জ মডেল থানার বন্দডাকপাড়ায় বৃহস্পতিবার গভীর রাতে মোঃ রকি আহমেদ নামে এক পোশাক শ্রমিককে কুপিয়ে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। তবে কি কারণে হত্যাকা-টি হয়েছে এই বিষয়ে এখনও বলতে পারেনি তার পরিবার।

মামলার বাদী ফিরোজা বেগম বলেন, তার বাবার নাম আলমগীর হোসেন। তারা কদমতলী গোলাচত্বর এলাকার বাসিন্দা। রকি আহমেদ পুরান ঢাকার ইসলামপুর এলাকায় কাপড়ের দোকানের শ্রমিক। ঈদের ছুটিতে রকি আহমেদ বন্ধুদের সঙ্গে কদমতলী এলাকায় ঘুরতে যায়। গভীর রাত হলেও তার ছেলে বাসায় ফেরেনি। অজ্ঞাত পরিচয়ে একদল সন্ত্রাসী তার ছেলেকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে।

শীর্ষ সংবাদ:
নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে বাংলাদেশ ৩৬১/৯, মুশফিক ১৭১         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল