রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রখ্যাত অভিনেত্রী ও গায়িকা রুমা গুহা ঠাকুরতা আর নেই

প্রখ্যাত অভিনেত্রী ও গায়িকা রুমা গুহা ঠাকুরতা আর নেই

অনলাইন ডেস্ক ॥ না ফেরার দেশে চলে গেলেন প্রখ্যাত ভারতীয় অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী রুমা গুহা ঠাকুরতা। সোমবার সকাল সাড়ে ৬ টায় দক্ষিণ কলকাতার বালিগঞ্জ প্লেসের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি। বাড়ি থেকেও খুব একটা বাইরে বেরোতেন না।

১৯৩৪ সালে কলকাতায় জন্মগ্রহণ করেন রুমা। ১৯৫১ সালে কিশোর কুমারের সাথে তার বিয়ে। তাদেরই সন্তান সঙ্গীতশিল্পী অমিত কুমার। কিশোর কুমারের সাথে বিবাহ বিচ্ছেদের পর রুমা বিয়ে করেন অরূপ গুহ ঠাকুরতাকে। তাদের সন্তান শ্রমণা গুহঠাকুরতা। ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে অমিত কুমারকে। তিনি মুম্বাই থেকে রওনা দিয়েছেন। পরিবারের সকলে এসে পৌঁছনোর পর আজ বিকালেই তার শেষ কৃত্য সম্পন্ন হবে বলে জানা গেছে।

'অ্যান্টনি ফিরিঙ্গি', 'বালিকা বধূ', 'গঙ্গা', 'আরোগ্য নিকেতন', 'আক্রোশ', 'আগুন', 'হুইল চেয়ার', 'অভিযান', 'গণশত্রু', 'আশিতে আসিও না'র মতো একাধিক ছবিতে অভিনয়ের পাশাপাশি বহু ছবিতে প্লেব্যাক করেছেন। এর মধ্যে অন্যতম 'লুকোচুরি', 'পলাতক', 'তিন কন্যা', 'বাঘিনি', 'বাক্স বদল', 'অ্যান্টনি ফিরিঙ্গি' প্রমুখ। গণসঙ্গীত শিল্পী হিসাবেও পরিচিত ছিলেন তিনি। ১৯৫৮ সালে তার হাত ধরেই গড়ে উঠেছিল ‘ক্যালকাটা ইউথ কয়্যার’।

তার মৃত্যুতে গভীর শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্র ও সঙ্গীত মহলে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ বিশ্বে মৃত্যুর সংখ্যা চার লাখ ছাড়াল         ইসরাইলে তৈরি স্মার্ট রাইফেল পরীক্ষা করা হচ্ছে সিরিয়ায়         মালিতে গ্রাম জ্বালিয়ে দিল দুষ্কৃতিরা, নিহত ২৬         আমেরিকায় বর্ণবাদী আন্দোলন উসকে দিচ্ছে চীন: পম্পেও         ৩০ দিনে নতুন কোন করোনা আক্রান্ত নেই যে দেশে         হেলিকপ্টারে ঢাকার পথে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর         লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         আর করোনা সংক্রমণের বিস্তারিত তথ্য দেবে না ব্রাজিল         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু        
//--BID Records