বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজ জামালদের প্রথম প্রস্তুতি ম্যাচ

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ প্রাক-বাছাইয়ের পূর্ব প্রস্তুতি হিসেবে এখন থাইল্যান্ডের ব্যাংককে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ের প্রথমপর্বে (প্রাক-বাছাই) খেলা হবে দুই গ্রুপে (‘এ’ এবং ‘বি’)। আগামী ৬ জুন অনুষ্ঠিত হবে প্রথম লেগের খেলা। ১১ জুন হবে দ্বিতীয় লেগ। বাংলাদেশ এই দুটি ম্যাচ খেলবে আসিয়ান অঞ্চলের দেশ লাওসের সঙ্গে। লাওসের সঙ্গে খেলার আগে বাংলাদেশ দল সফর করছে থাইল্যান্ড। সেখানে তারা থাই-লীগের দুটি দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচটি খেলতে নামবে মঙ্গলবার। প্রতিপক্ষ এয়ারফোর্স ইউনাইটেড ফুটবল ক্লাব। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় খেলা হবে ওই ক্লাবটির মাঠেই (এয়ারফোর্স প্লে গ্রাউন্ড)। এই ক্লাবটি গত মৌসুমে থাই লীগ-১ থেকে নেমে গেছে থাই লীগ-২তে। এই ক্লাবে আছে চার বিদেশী ফুটবলার- ফ্রান্স, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের একজন করে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছে দলের সবাই শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছে। ভাল খেলে এই ম্যাচে জিততে চায় তারা। দলের খেলোয়াড়রা জেতার জন্য আত্মবিশ্বাসী। এ লক্ষ্যে সোমবার তারা অনুশীলনের তৃতীয় সেশনে জিম করে।

বাংলাদেশ দলের হেড কোচ জেমি ডে ম্যাচ প্রসঙ্গে বলেন, আশাকরি এয়ারফোর্স দলের বিরুদ্ধে একটি ভাল ম্যাচ খেলব আমরা। আমাদের দলের খেলোয়াড়রা ভাল প্রস্তুতি নিয়েছে। আশাকরি এই ম্যাচটি খেলে আমরা পরের সপ্তাহে লাওসের ম্যাচের জন্য ভাল প্রস্তুতি নিতে পারব।

দলের অধিনায়ক জামাল ভুঁইয়ার ভাষ্য, আমরা এখানে ভাল প্রস্তুতি গ্রহণ করেছি। এই প্রস্তুতি ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশাকরি এই ম্যাচে আমরা ভাল খেলব এবং জিতব।’

বাংলাদেশ দল ব্যাংককের এশিয়া এয়ারপোর্ট হোটেলে আছে। হোটেলের পরিবেশ এবং থাইল্যান্ডের আবহাওয়া বেশ আরামদায়ক মনে হয়েছে জেমি ডে’র শিষ্যদের কাছে। সেখানকার তাপমাত্রা ২৭ থেকে ৩১ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে থাকে।

বাংলাদেশ দল ॥ আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, মাজহারুল ইসলাম হিমেল, টুটুল হোসেন বাদশা, নাসির উদ্দিন চৌধুরী, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, জামাল ভুঁইয়া, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, ইমন মাহমুদ, সোহেল রানা, মোহাম্মদ ইব্রাহিম, আরিফুর রহমান, বিপলু আহমেদ, রবিউল হাসান, মতিন মিয়া, নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল ও তৌহিদুল আলাম সবুজ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records